১৩ই মাঘ, ১৪২৮ বঙ্গাব্দ,২৬শে জানুয়ারি, ২০২২ ইং,বুধবার,রাত ২:০৪

ডিসেম্বর ২২, ২০২১
বিশ্বজুড়ে ওমিক্রনের বিস্তার নিয়ে বিল গেটসের আশঙ্কা

বিদেশ ডেস্কঃ
মাইক্রোসফটের সহপ্রতিষ্ঠাতা বিল গেটস বিশ্বজুড়ে করোনা পরিস্থিতি নিয়ে মহামারি আরও বেশি হবার আশঙ্কা করেছেন। করোনার নতুন ভ্যারিয়েন্ট ওমিক্রন যেভাবে ছড়িয়ে পড়ছে তাতেই উদ্বেগ প্রকাশ করে নিজের টুইটার একাউন্টে একাধিক টুইট করেন গেটস।

বিল গেটস তার টুইটারে বলেন, ইতিহাসের অন্য যেকোনো ভাইরাসের চেয়ে ওমিক্রন দ্রুত ছড়াচ্ছে। অতি শীঘ্রই বিশ্বের প্রতিটি দেশে ছড়িয়ে পড়বে এই ভাইরাস।

নিজের ছুটির পরিকল্পনা বাতিল করেছেন বলেও জানিয়ে তিনি বলেন, ওমিক্রন বিস্তারের প্রেক্ষাপটেই তিনি তার বেশির ভাগ ছুটির পরিকল্পনা বাতিল করেছেন। তথ্যঃ অনলাইন।

করোনার সর্বোচ্চ খারাপ পরিস্থিতি নিয়ে বিশ্বের অন্যতম শীর্ষ এই ধনী বলেন, ওমিক্রন মানুষকে কতটা অসুস্থ করে তোলে, সেটা জানা বিষয় নয়। ওমিক্রন সংক্রমণের ফলে অসুস্থতার মাত্রা ডেল্টার অর্ধেকও যদি হয়, তবে সেটিই হবে এখন পর্যন্ত দেখা করোনার সবচেয়ে ভয়াবহ অবস্থা। কারণ, ওমিক্রন অনেক বেশি সংক্রামক।

সমগ্র বিশ্ব মহামারির সবচেয়ে খারাপ অবস্থায় প্রবেশ করতে যাচ্ছে বলে এই বিপদ থেকে সবাইকে সতর্ক থাকার আহ্বান জানান গেটস। তার ঘনিষ্ঠ বন্ধুরা ভাইরাসে সংক্রমিত হচ্ছে বলেও তিনি জানান।

বিল গেটস অবশ্য আশার বাণীও শুনিয়েছেন তার অনুসারীদের। তিনি আশাবাদ ব্যক্ত করেন, কোনো একদিন মহামারি শেষ হবে। আমরা যত একে অপরের প্রতি যত্নশীল হব, তত তাড়াতাড়ি সেই সময় আসবে।

0Shares
আরো খবর »

সম্পাদক ও প্রকাশকঃ ওয়াহিদুজ্জামান
ফোনঃ +৮৮-০১৭৪২৩৪১৫২৩
ইমেইলঃ wzaman288@gmail.com

স্মরনিকা
২৪৭, টুটপাড়া মেইন রোড,
খুলনা-৯১০০, বাংলাদেশ ।
মোবাইলঃ+ ৮৮-০১৯২২৫৫৭৮৯৬
ইমেইলঃ dkhulnanews@gmail.com

কপিরাইট © ২০১৭ |
সর্বস্বত্ব ® স্বত্বাধিকার সংরক্ষিত ডিজিটালখুলনা.কম |
উন্নয়নে Real IT Solution