১২ই আশ্বিন, ১৪২৮ বঙ্গাব্দ,২৭শে সেপ্টেম্বর, ২০২১ ইং,সোমবার,রাত ১২:২৩

সেপ্টেম্বর ১১, ২০২১
খুলনা অঞ্চলের বিভিন্ন সেক্টরের মালিক এবং শ্রমিক প্রতিনিধিদের সাথে মতবিনিময়

খুলনা অঞ্চলের বিভিন্ন সেক্টরের মালিক এবং শ্রমিক প্রতিনিধিদের সাথে মতবিনিময় সভা আজ (শনিবার) রাতে খুলনার বয়রাস্থ বিভাগীয় শ্রম দপ্তরের সম্মেলনকক্ষে অনুষ্ঠিত হয়। সভায়  প্রধান অতিথি ছিলেন শ্রম অধিদপ্তরের মহাপরিচালক (অতিরিক্ত সচিব) গৌতম কুমার।

মতবিনিময় সভায় মহাপরিচালক বলেন, জাতির পিতা বঙ্গবন্ধু শেখ মুজিবুর রহমান শ্রমিকের কল্যাণে শ্রম ও কর্মসংস্থান মন্ত্রণালয় প্রতিষ্ঠা করেছিলেন। তারই ধারাবাহিতকায় প্রধানমন্ত্রী শেখ হাসিনা শ্রমিকদের হারানো গৌরব ফিরিয়ে আনার জন্য তাদের উন্নয়নে কাজ করে যাচ্ছেন। তিনি বলেন, বর্তমান সরকার শ্রমিকদের জন্য শ্রমিক হাসপাতাল, বঙ্গবন্ধু আন্তর্জাতিক ইনস্টিটিউট, লেবার ব্যাংক, শ্রমিক কল্যাণ স্কুল, কলেজ ও মেডিকেল কলেজসহ বিভিন্ন প্রকল্প হাতে নিয়েছে। এছাড়া শ্রমিক ও মালিকদের জন্য যুগোপযোগি শ্রম আইন প্রণয়ন করা হচ্ছে। শ্রমিকরা দেশের অর্থনৈতিক চাকা সচল রাখে। এজন্য শ্রমিকদের প্রতি মালিকদের যতœবান হতে হবে। মালিক-শ্রমিক সুসম্পর্ক স্থাপনের মাধ্যমে শ্রমিকদের সকল সমস্যা দূর করা সম্ভব।

খুলনা শ্রম দপ্তরের বিভাগীয় পরিচালক মোঃ মিজানুর রহমানের সভাপতিত্বে মতবিনিময় সভায় শ্রম অধিদপ্তরের পরিচালক (প্রশিক্ষণ ও সালিশ) মোঃ গিয়াস উদ্দিন, বাংলাদেশ ফ্রোজেন ফুড এক্সপোর্টাস এসোসিয়েশনের সহসভাপতি এস হুমায়ুন কবির, মহানগর শ্রমিক লীগের সাধারণ সম্পাদক রণজিৎ কুমার ঘোষ প্রমুখ বক্তৃতা করেন। এসময় খুলনা ও বরিশাল বিভাগের শ্রম দপ্তরের কর্মকর্তা, খুলনা অঞ্চলের বিভিন্ন সেক্টরের মালিক এবং শ্রমিক প্রতিনিধিরা উপস্থিত ছিলেন। খুলনা বিভাগীয় শ্রম দপ্তর এই সভার আয়োজন করে। খবরঃ বিজ্ঞপ্তির

=০০০=

0Shares
আরো খবর »

সম্পাদক ও প্রকাশকঃ ওয়াহিদুজ্জামান
ফোনঃ +৮৮-০১৭৪২৩৪১৫২৩
ইমেইলঃ wzaman288@gmail.com

স্মরনিকা
২৪৭, টুটপাড়া মেইন রোড,
খুলনা-৯১০০, বাংলাদেশ ।
মোবাইলঃ+ ৮৮-০১৯২২৫৫৭৮৯৬
ইমেইলঃ dkhulnanews@gmail.com

কপিরাইট © ২০১৭ |
সর্বস্বত্ব ® স্বত্বাধিকার সংরক্ষিত ডিজিটালখুলনা.কম |
উন্নয়নে Real IT Solution