১৮ই অগ্রহায়ণ, ১৪২৮ বঙ্গাব্দ,২রা ডিসেম্বর, ২০২১ ইং,বৃহস্পতিবার,সকাল ৯:৫৩

অক্টোবর ২৫, ২০২১
নিবন্ধন না থাকলে ই-কমার্স প্রতিষ্ঠান বন্ধ হবেঃ বাণিজ্যমন্ত্রী

নিউজ ডেস্কঃ

বাণিজ্যমন্ত্রী টিপু মুনশি বলেছেন,নিবন্ধন না থাকলে ব্যবসা থেকে ই-কমার্স প্রতিষ্ঠান ‘আউট’হয়ে যাবে ।

আজ সোমবার সচিবালয়ে বাণিজ্য মন্ত্রণালয়ের সম্মেলন কক্ষে ই-কমার্স নিয়ে সরকারের উচ্চ পর্যায়ের বৈঠক শেষে সাংবাদিকদের এ তথ্য জানান তিনি।

সভায় বাণিজ্যমন্ত্রী বলেন, আইসিটি বিভাগ থেকে সব ব্যবসায়ীকে ইউনিক বিজনেস আইডেন্টিফিকেশন নম্বর দেয়া হবে। যারা নিবন্ধন করবে না, তারা ব্যবসা থেকে ‘আউট’হয়ে যাবে। এ নিবন্ধন করতে কোনও খরচ লাগবে না।

তিনি বলেন, আইনগতভাবে চেক করার জন্য সেন্ট্রাল লজিস্টিক ট্র্যাকিং প্ল্যাটফর্মের (সিএলটিপি) ব্যবস্থা করতে হবে। সেন্ট্রাল ম্যানেজমেন্ট কপ্লেইন সিস্টেম, কোথাও কারও অভিযোগ থাকলে, এখানে আসবে। আইসিটি বিভাগ আগামী তিন মাসের মধ্যে এসব করে দেবে। আগামী দুই-তিন সপ্তাহের মধ্যে এ বিষয়ে তারা ফলোআপ দেবে।

বাণিজ্যমন্ত্রী বলেন, ইভ্যালি ছাড়া অন্য যেসব প্রতিষ্ঠানের বিরুদ্ধে গুরুতর অভিযোগ রয়েছে, সেসব প্রতিষ্ঠানের বিষয়ে একটা নির্দেশনা এসেছে, বিশেষ করে ইভ্যালির ব্যাপারে। এটা একটা গাইডলাইন, এটা দিয়ে আমরা শুরু করতে পারি। অনলাইন।

সভায় প্রধানমন্ত্রীর বেসরকারি শিল্প ও বিনিয়োগ বিষয়ক উপদেষ্টা সালমান এফ রহমান, ডাক ও টেলিযোগাযোগ মন্ত্রী মোস্তাফা জব্বার, তথ্য ও যোগাযোগ প্রযুক্তি (আইসিটি) প্রতিমন্ত্রী জুনাইদ আহমেদ পলকসহ সংশ্লিষ্ট মন্ত্রণালয় ও বিভিন্ন সংস্থার প্রতিনিধিরা উপস্থিত ছিলেন।

টিপু মুনশি আরও বলেন, ‘যুবক’ ও ‘ডেসটিনি’র স্থাবর সম্পত্তি আছে, সে সম্পত্তি তারা নিয়ে যেতে পারেনি। কিছু ক্যাশ তারা নিয়ে গেছে। আইনি প্রক্রিয়ায় সে সম্পত্তি রিলিজ করা গেলে এবং সেটার দাম পাওয়া গেলে, আদালত নির্দেশ দিলে, দেয়া যেতে পারে। তবে এসব প্রতিষ্ঠানের অনেক প্রপার্টি বেদখল হয়ে আছে বলেও জানান তিনি।

0Shares
আরো খবর »

সম্পাদক ও প্রকাশকঃ ওয়াহিদুজ্জামান
ফোনঃ +৮৮-০১৭৪২৩৪১৫২৩
ইমেইলঃ wzaman288@gmail.com

স্মরনিকা
২৪৭, টুটপাড়া মেইন রোড,
খুলনা-৯১০০, বাংলাদেশ ।
মোবাইলঃ+ ৮৮-০১৯২২৫৫৭৮৯৬
ইমেইলঃ dkhulnanews@gmail.com

কপিরাইট © ২০১৭ |
সর্বস্বত্ব ® স্বত্বাধিকার সংরক্ষিত ডিজিটালখুলনা.কম |
উন্নয়নে Real IT Solution