খুলনায় মাদকদ্রব্যের অপব্যবহার ও অবৈধ পাচার বিরোধী আন্তর্জাতিক দিবস উপলক্ষ্যে প্রতিযোগিতা ১৬ মে

small top news

মাদকদ্রব্যের অপব্যবহার ও অবৈধ পাচার বিরোধী আন্তর্জাতিক দিবস-২০২২ উপলক্ষ্যে মাদকদ্রব্য নিয়ন্ত্রণ অধিদপ্তর খুলনা জেলা কার্যালয়ের উদ্যোগে ও বাংলাদেশ শিশু একাডেমির সহযোগিতায় রচনা ও চিত্রাংকন প্রতিযোগিতা আগামী ১৬ মে খুলনা শিশু একাডেমিতে অনুষ্ঠিত হবে।

১৬ মে রচনা প্রতিযোগিতা ক-বিভাগ: ৬ষ্ঠ থেকে ৮ম শ্রেণি ও সমমান পর্যায়ের শিক্ষার্থীদের, রচনার বিষয়: মাদক গ্রহণের কুফল (১০০০ শব্দের মধ্যে লিখতে হবে)। খ-বিভাগ ৯ম থেকে ১০ম শ্রণি ও সমমান পর্যায়ের শিক্ষার্থীদের, বিষয়: মাদকাসক্তি প্রতিরোধে যুব সমাজের ভূমিকা (১৫০০ শব্দের মধ্যে)। গ-বিভাগ: উচ্চমাধ্যমিক, স্নাতক ও সমমান পর্যায়ের শিক্ষার্থীদের, বিষয়: বঙ্গবন্ধুর চেতনা ও মাদকমুক্ত বাংলাদেশ (২৫০০ শব্দের মধ্যে লিখতে হবে)। রচনা বাড়ি থেকে লিখে আগামী ১৬ মে বিকাল চার মধ্যে বাংলাদেশ শিশু একাডেমি খুলনার কার্যালয়ে জমা দিতে হবে।

১৭ মে সকাল সাড়ে নয়টায় চিত্রাংকন প্রতিযোগিতা ক-বিভাগ ১ম থেকে ৩য় শ্রেণি ও সমমান পর্যায়ের শিক্ষার্থীদের, বিষয় মাদকমুক্ত পরিবার মাধ্যম উন্মুক্ত। খ-বিভাগ ৪র্থ থেকে ৬ষ্ঠ শ্রেণি ও সমমান পর্যায়ের শিক্ষার্থীদের, বিষয়: খেলাধুলায় বাড়ে বল, মাদক ছেড়ে খেলতে চল; মাধ্যম উন্মুক্ত। গ-বিভাগ ৭ম থেকে ১০ শ্রেণি ও সমমান পর্যায়ের ছাত্রছাত্রীর জন্য, বিষয়: মাদককে রুখবো, বঙ্গবন্ধুর সোনার বাংলা গড়বো, মাধ্যম উন্মুক্ত এবং ঘ-বিভাগ বিশেষ চাহিদা সম্পন্ন শিশু, বিষয় ও মাধ্যম উন্মুক্ত।

রচনা এ-ফোর সাইজের সাদা কাগজের একপাশে বাংলা ভাষায় স্পষ্ঠকরে লিখতে হবে। কোন ক্রমেই রচনার ফটোকপি গ্রহণযোগ্য হবে না। রচনার প্রথম পাতায় প্রতিযোগির নাম, পিতা/অভিভাবকের নাম, যোগাযোগের ঠিকানা, টেলিফোন/মোবাইল নম্বর, শিক্ষা প্রতিষ্ঠানের নাম, অধ্যায়নরত শ্রেণি ও রোল নম্বর উল্লেখ করতে হবে। রচনা সংশ্লিষ্ট শিক্ষা প্রতিষ্ঠানের মাধ্যমে দাখিল করতে হবে।

চিত্রাংকন প্রতিযোগিতায় শিক্ষার্থীরা মাস্ক পরিধান করে সশরীরে হাজির হয়ে খুলনা শিশু একাডেমিতে প্রতিযোগিতা অংশগ্রহণ করতে হবে। ১৬ ইঞ্চি বাই ১১ ইঞ্চি কার্টিজ পেপারে চিত্রাংকন করতে হবে। কার্টিজ পেপার বাংলাদেশ শিশু একাডেমি সরবরাহ করবে। চিত্রাংকনের সাথে আলাদা কাগজে প্রতিযোগির নাম, পিতা/অভিভাবকের নাম, যোগাযোগের ঠিকানা, টেলিফোন/মোবাইল নম্বর, শিক্ষা প্রতিষ্ঠানের নাম, অধ্যায়নরত শ্রেণি ও রোল নম্বর উল্লেখ করতে হবে। যা প্রতিযোগি এ-ফোর সইজের আলাদা সাদা কাগজে বাড়ি থেকে লিখে আনতে হবে। খবরঃ বিজ্ঞপ্তির

0Shares

Leave a Reply

Your email address will not be published.