খুলনায় অবসরপ্রাপ্ত সরকারি কর্মচারী কল্যাণ সমিতির মতবিনিময় সভা

খুলনার সংবাদ

খুলনা জেলা প্রশাসন ও বাংলাদেশ অবসরপ্রাপ্ত সরকারি কর্মচারী কল্যাণ সমিতির আয়োজনে সমিতির সদস্য এবং বিশিষ্ট ব্যক্তিদের সাথে এক মতবিনিময় সভা আজ (সোমবার) সকালে খুলনা সার্কিট হাউস সম্মেলনকক্ষে অনুষ্ঠিত হয়। বাংলাদেশ অবসরপ্রাপ্ত সরকারি কর্মচারী কল্যাণ সমিতির সভাপতি ও জাতীয় মানবাধিকার কমিশনের সাবেক চেয়ারম্যান বীর মুক্তিযোদ্ধা কাজী রিয়াজুল হকের সভাপতিত্বে অনুষ্ঠানে প্রধান অতিথি ছিলেন খুলনার বিভাগীয় কমিশনার মোঃ ইসমাইল হোসেন।

প্রধান অতিথি বক্তৃতায় বিভাগীয় কমিশনার বলেন, সমাজ ও দেশের কাছে প্রবীনদের অধিকার রয়েছে। সরকারি কর্মচারীদের চাকুরি শেষে পেনশন প্রক্রিয়ায় দীর্ঘসূত্রিতা ও ভোগান্তি দূর করার চেষ্টা করতে হবে। অবসরপ্রাপ্ত সরকারি কর্মচারীদের মধ্যে সমন্বয় বাড়াতে হবে।

সভাপতির বক্তৃতায় বীর মুক্তিযোদ্ধা কাজী রিয়াজুল হক বলেন, মহান মুক্তিযুদ্ধে তৎকালীন সরকারি কর্মচারীদের অবদান ছিলো। বঙ্গবন্ধু শেখ মুজিবুর রহমান দেশের প্রতিটি মানুষের মুখে হাসি ফোটাতে চেয়েছিলেন। দেশের জন্য এখনো আমাদের অনেক কিছু করার আছে। তিনি আরও বলেন, অবসরপ্রাপ্ত সরকারি কর্মচারীদের সুযোগ সুবিধা নিশ্চিতে কর্মচারী কল্যাণ সমিতি তৈরী করা হয়। সরকারি কর্মচারীদের পেনশন বৈষম্য নিরসন ও প্রবীনদের মানবিক মর্যাদা সমুন্নত রাখতে সম্মিলিত প্রচেষ্টা চালানো হচ্ছে। এক্ষেত্রে অবসরপ্রাপ্ত সরকারি কর্মচারীদের মধ্যে ঐক্য ও সমন্বয় বৃদ্ধি করতে হবে।

মতবিনিময় সভায় বিশেষ অতিথির বক্তৃতা করেন কেএমপি’র পুলিশ কমিশনার মোঃ মাসুদুর রহমান ভূঞা, জেলা প্রশাসক মোঃ মনিরুজ্জামান তালুকদার ও পুলিশ সুপার মাহবুব হাসান। সভায় সমিতির সদস্য, বিশিষ্ট ব্যক্তিবর্গ ও গণমাধ্যমকর্মীরা উপস্থিত ছিলেন। খবরঃ বিজ্ঞপ্তি

0Shares

Leave a Reply

Your email address will not be published.