অনলাইন ব্যবসায় নিম্নমানের পণ্য সরবরাহ করার অভিযোগে গ্রেফতার ৫

অপরাধ

প্রতীকী ছবি।

নিউজ ডেস্কঃ
অনলাইন ব্যবসায় প্রতারণার অভিযোগে পাঁচজনকে গ্রেফতার করেছে ঢাকা মেট্রোপলিটন পুলিশের (ডিএমপি) গোয়েন্দা লালবাগ বিভাগ।
অনলাইনে চটকদার বিজ্ঞাপন দিয়ে গ্রাহকের নিকট থেকে অগ্রিম টাকা নিয়ে নিম্নমানের পণ্য সরবরাহ করায় তাদের গ্রেফতার করা হয়। খবর সংবাদ বিজ্ঞপ্তির।
গ্রেফতারকৃতরা হলেন- মো. বাপ্পি হাসান, মো. আরিফুল ওরফে হারিসুল, মো. সোহাগ হোসেন, মো. বিপ্লব শেখ ও নুর মোহাম্মদ।
রোববার রাজধানীর হাজারীবাগের শংকর পশ্চিম ধানমন্ডির একটি বাসায় অভিযান চালিয়ে তাদের গ্রেফতার করে ডিবি লালবাগের সংঘবদ্ধ অপরাধ ও গাড়ী চুরি প্রতিরোধ টিম।
গ্রেফতারের সময় তাদের কাছ থেকে বিপুল পরিমাণ ব্যবহার অযোগ্য ও অতি নিম্ন মানের পুরাতন ছেঁড়া শাড়ি, লেহেঙ্গা, থ্রি পিসসহ বিভিন্ন পণ্য-সামগ্রী জব্দ করা হয়। এছাড়াও প্রতারণার কাজে ব্যবহৃত আইফোন, ল্যাপটপ ও ২১টি অনলাইন শপিং পেইজ জব্দ করা হয়।
আজ সোমবার সকালে ডিএমপি মিডিয়া সেন্টারে আয়োজিত এক প্রেস ব্রিফিংয়ে উপ-পুলিশ কমিশনার (গোয়েন্দা-লালবাগ) মো. রাজীব আল মাসুদ এসব তথ্য জানান।
উপ-পুলিশ কমিশনার বলেন, ঈদকে সামনে রেখে অনেকেই মার্কেটে গিয়ে ঝামেলা এড়াতে অনলাইনে কেনা-কাটা করছেন। এ সুযোগে কিছু প্রতারক সামাজিক যোগাযোগ মাধ্যমে আকর্ষণীয় ড্রেসের কমমূল্যে বিজ্ঞাপন দিচ্ছে। সাধারণ মানুষ তাদের বিজ্ঞাপনে আকৃষ্ট হয়ে প্রয়োজনীয় দ্রব্যাদি অর্ডার করে প্রতারিত হচ্ছেন।
গ্রেফতারকৃতদের প্রতারণার কৌশল সম্পর্কে ডিবির এই কর্মকর্তা বলেন, ‘অনলাইন প্রতারক চক্রের এ সদস্যরা ফেইসবুকে পেইজ খুলে ভালো মানের পণ্যের আকর্ষণীয় বিজ্ঞাপন দিয়ে থাকে। পরবর্তী সময়ে কেউ অর্ডার করলে এসএ পরিবহনের মাধ্যমে অর্ডারকৃত মালামাল সরবরাহ করে থাকে। কিন্তু গ্রাহক যখন পার্সেলটি বাসায় নিয়ে খোলেন তখন নিম্নœমানের ব্যবহারের অযোগ্য ও নষ্ট মালামাল দেখে হতভম্ব হয়ে যান। গ্রাহকরা যখন ওই নাম্বারে ফোন দেন তখন আজ না কাল বলতে থাকে এবং একসময় তাকে ব্লক করে দেন। তারা একটি পেইজ কিছুদিন ব্যবহার করে, গ্রাহকরা প্রতারিত হয়ে এ পেজে বাজে কমেন্ট শুরু করলে, নতুন পেইজ খুলে একইভাবে প্রতারণা করে তারা। এভাবে প্রতারণা করে তারা প্রতিদিন এক থেকে দেড় লাখ এবং মাসে ২০ থেকে ৩০ লাখ টাকার প্রতারণা করছে। বাসস।
গ্রেফতারকৃতদের বিরুদ্ধে হাজারীবাগ থানায় ডিজিটাল নিরাপত্তা আইনে একটি মামলা দায়ের করা হয়েছে।

0Shares

Leave a Reply

Your email address will not be published.