ভারতের দক্ষিণী সিনেমা ‘আরআরআর’ সর্বকালের সেরার তালিকায় নাম লিখিয়েছে

বিনোদন

বিনোদন ডেস্কঃ
দক্ষিণী সিনেমা ‘আরআরআর’ ভারতীয় ইতিহাসে ইতোমধ্যে রেকর্ড গড়েছে । বিশ্বব্যাপী ১ হাজার কোটি রুপির বেশি আয় করা সিনেমাটি ভারতের বক্স অফিসে সর্বকালের সেরার তালিকায় নাম লিখিয়েছে।

সিনেমাটির এতো আয়ের অন্যতম কারণ গত ২৫ মার্চ প্রেক্ষাগৃহে এটি তেলুগু, তামিল, হিন্দি, কন্নড় ও মালয়ালম মোট ৫ ভাষায় মুক্তি পায়। প্রতিটি ভাষাতেই ব্যবসাসফল হয় এটি। অনলাইন।

এবার ৫০ ভাষায় সিনেমাটি মুক্তি দেওয়ার সিদ্ধান্ত নেওয়া হয়েছে বলে জানা গেছে।

বলিউড হাঙ্গামার এক প্রতিবেদনে বলা হয়েছে, ‘আরআরআর’ সিনেমার হিন্দি, ডিজিটাল ও স্যাটেলাইট স্বত্বাধিকারী পেন ইন্ডিয়া লিমিটেডের কর্ণধার জয়ন্তীলাল গাড়া সিনেমাটির বক্স অফিস সাফল্যে যারপরনাই উচ্ছ্বসিত। তিনি সম্প্রতি মুম্বাইয়ের এক পাঁচতারকা হোটেলে হাজার কোটি রুপি আয়ের সাফল্য উদ্‌যাপনে পার্টির আয়োজন করেন। ওই পার্টিতে নির্মাতা-প্রযোজক করণ জোহর থেকে শুরু করে জাভেদ আখতার, আমির খান, তুষার কাপুর, হুমা কোরেশিসহ অনেক বলিউড তারকাই অংশ নিয়েছিলেন। ছিলেন দক্ষিণী সিনেমার অনেকে।

ওই সময় উপস্থিত তারকাদের সামনে এই ঘোষণা দেন জয়ন্তীলাল।

তিনি বলেন, প্রথম ভারতীয় সিনেমা হিসেবে আরআরআর’ সারা বিশ্বে ৫০টি ভাষায় ডাবিং করা হবে। ডাবিং শেষ হলে ওই সব অঞ্চলে স্যাটেলাইট ও ডিজিটাল প্ল্যাটফর্মে মুক্তি দেওয়া হবে।

প্রসঙ্গত, ‘আরআরআর’ সিনেমার পটভূমি ১৯২০ সালের। এতে দুই মূল চরিত্রে অভিনয় করেছেন দক্ষিণের দুই তারকা রামচরণ ও জুনিয়র এনটিআর।

তারা দুজন দুই কিংবদন্তি মুক্তিযোদ্ধা-আল্লুরি সীতারামারাজু ও কোমারাম ভীমের চরিত্রে অভিনয় করেন।

অত্যাচারী ব্রিটিশবিরোধী আন্দোলনের ওপর ভিত্তি করে একটি ফিকশন গল্প ‘আরআরআর’। যেখানে একটি শিশুকে ব্রিটিশ প্রাসাদ থেকে মুক্ত করে আনার মধ্য দিয়ে কাহিনি এগিয়ে যেতে থাকে।

0Shares

Leave a Reply

Your email address will not be published.