ভয়াবহ টর্নোডোয়,যুক্তরাষ্ট্রে কমপক্ষে ৫০ জনের প্রাণহানী

আন্তর্জাতিক

বিদেশ ডেস্কঃ
টর্নেডোয় যুক্তরাষ্ট্রের কয়েকটি অঙ্গরাজ্যে ৫০ জনের বেশি মানুষের প্রাণহানী হয়েছে। সবচেয়ে বেশি মৃত্যু হয়েছে দেশটির কেন্টাকি অঙ্গরাজ্যে। সেখানে জরুরি অবস্থা জারি করা হয়েছে।

নিউইয়র্ক টাইমসের খবরে বলা হয়, স্থানীয় সময় শনিবার ভোররাতে এ টর্নেডো আঘাত হানে। টর্নোডোয় কয়েক স্থানে বাড়ির ছাদ ভেঙ্গে পড়ে। একটি রেল যোগাযোগ কোম্পানি জানিয়েছে, কেন্টাকিতে তাদের কয়েকটি ট্রেন লাইনচ্যুত হয়েছে।

যুক্তরাষ্ট্রের মধ্য ও দক্ষিণাঞ্চলের অন্তত পাঁচটি অঙ্গরাজ্যে বেশ কয়েকটি টর্নেডো আঘাত হানে। মার্কিন গণমাধ্যমটি বলছে, ঝড়ের মৌসুমে না হলেও যতেষ্ট শক্তিশালী ছিল টর্নেডো; সঙ্গে ছিল আচানক ঝড়ও।

কান্টাকির রাজ্য সরকার বলছে, টর্নেডোর প্রায় ২০০ মাইল দীর্ঘ দৌঁড়ে অন্তত ৫০ জন নিহত হয়েছেন। এ সংখ্যা বেড়ে ৭০-এ পৌঁছাতে পারে বলেও আশঙ্কা করা হচ্ছে।

এক সংবাদ সম্মেলনে অঙ্গরাজ্যটির গভর্নর এন্ডি বেশিয়ার জানান, দিনের শেষে আরও কঠিন সংবাদ আসছে। তিনি বলেন, ‘কেন্টাকির ইতিহাসে একটি সবচেয়ে মারাত্মক রাতগুলোর একটি।’ তথ্যঃ অনলাইন।

যুক্তরাষ্ট্রের জাতীয় আবহাওয়া সেবার ঝড় পর্যবেক্ষক বিল বান্টিং বলেন, টর্নেডোয় মৌসুরি ও টেনিসি অঙ্গরাজ্যও ক্ষতিগ্রস্ত হয়েছে।

0Shares

Leave a Reply

Your email address will not be published.