১৬ই শ্রাবণ, ১৪২৮ বঙ্গাব্দ,৩১শে জুলাই, ২০২১ ইং,শনিবার,সন্ধ্যা ৬:৫৫

জুন ২৬, ২০২১
সম্প্রতি সিজোনাল জ্বরে আক্রান্তরা করোনার সংক্রমণ হতে দূরে তো!
।। সম্পাদকীয়।। 
সম্প্রতি খুলনা শহরের আশে পাশের কয়েকটি গ্রামের ঘরে ঘরে (পরিবারের কারো কারো) সর্দি- জ্বরে আক্রান্ত হচ্ছে ।সাধারণত আবহাওয়া পরিবর্তন জনিত কারণে -একে সিজনাল রোগ হিসাবে দেখে থাকেন চিকিৎসকেরা ।কিন্ত সম্প্রতি মহামারী করোনার ‘দ্বিতীয় ঢেউ’ দেশে ভাইরাসটির অতিমাত্রায় সংক্রমিত হয়েছে ।যেজন্য ইতোমধ্যেই খুলনায় সপ্তাহব্যাপী কঠোর বিধি-নিষেধ প্রতিপালিত হচ্ছে।সেই সাথে সরকার সারাদেশে আগামী সোমবার থেকে কঠোর লকডাউনের ঘোষণা করেছে।
প্রশ্ন হচ্ছে -করোনাভাইরাসটি যে ভাবে সর্বত্র সংক্রমিত হচ্ছে,সে পরিগণনে সাধারণ মানুষ কি সংশ্লিষ্ট চিকিৎসা কেন্দ্রে গিয়ে প্রয়োজনীয় পরীক্ষা- নিরীক্ষা করাতে পারছে কিংবা করাচ্ছে?
একটি সাধারণ উপলব্ধি – গ্রামে বর্তমানে ঘরে ঘরে সিজনাল জ্বর -সর্দিতে অনেকেই আক্রান্ত হচ্ছে ।এমনকি শহরের অনেক পরিবারেই সিজনাল জ্বর -সর্দিতে আক্রান্ত হচ্ছে ।শহরের যোগাযোগ ব্যাবস্থা ইতিবাচক হওয়ায় তারা প্রয়োজনীয় চিকিৎসা বা দরকার মত করোনার টেস্ট করে জানতে পারছেন -করোনা টেস্ট পজেটিভ না নেগেটিভ ।
কিন্ত গ্রামের মানুষগুলোর করনাভাইরাস বিষয়ে তাদের কতটা সচেতনতা বা উপলব্ধি -সেটা যেমন জিজ্ঞাসাবোধক বিষয় ।তেমনি করোনার প্রয়োজনীয় পরীক্ষা করার বাস্তবতা আদৌ তাদের মাঝে কতোটা -সেটিও একটি প্রশ্নবিদ্ধ বিষয় । ( প্রতীকী ছবি)
0Shares

সম্পাদক ও প্রকাশকঃ ওয়াহিদুজ্জামান
ফোনঃ +৮৮-০১৭৪২৩৪১৫২৩
ইমেইলঃ wzaman288@gmail.com

স্মরনিকা
২৪৭, টুটপাড়া মেইন রোড,
খুলনা-৯১০০, বাংলাদেশ ।
মোবাইলঃ+ ৮৮-০১৯২২৫৫৭৮৯৬
ইমেইলঃ dkhulnanews@gmail.com

কপিরাইট © ২০১৭ |
সর্বস্বত্ব ® স্বত্বাধিকার সংরক্ষিত ডিজিটালখুলনা.কম |
উন্নয়নে Real IT Solution