১৬ই শ্রাবণ, ১৪২৮ বঙ্গাব্দ,৩১শে জুলাই, ২০২১ ইং,শনিবার,বিকাল ৫:৫১

জুন ২৩, ২০২১
জিম্বাবুয়ে সফরে টাইগারদের তিন ফরম্যাটের দল ঘোষণা

ফাইল ছবি।

স্পোর্টস ডেস্ক
আসন্ন জিম্বাবুয়ে সফরে তিন ফরম্যাটের দল ঘোষণা করেছে বিসিবি । দীর্ঘ প্রায় ৮ বছর পর জিম্বাবুয়ে সফরে যাচ্ছে টাইগাররা। সফরে একটি টেস্ট ও তিন ম্যাচ করে ওয়ানডে এবং টি-টোয়েন্টি সিরিজ খেলবে টাইগাররা।

আগামী ৭ জুলাই টেস্ট সিরিজ দিয়ে মাঠের লড়াই শুরু করবে টাইগাররা। এ সিরিজের টেস্ট দলে ফিরেছেন বিশ্বসেরা অলরাউন্ডার সাকিব আল হাসান।

প্রথমবারের মতো টি-টোয়েন্টি দলে ডাক পেয়েছেন শামীম পাটোয়ারি। আর দীর্ঘদিন পর দলে জায়গা পেয়েছেন আমিনুল ইসলাম। এছাড়া ক্রিকেটে তিন ফরম্যাটেই ফিরছেন নুরুল হাসান সোহান।

জিম্বাবুয়ের বিপক্ষে বাংলাদেশ দলের এই পূর্ণাঙ্গ সফরটি শুরু হবে টেস্ট ম্যাচ দিয়ে। চলবে ৭-১১ জুলাই পর্যন্ত। এরপর শুরু হবে ওয়ানডে সুপার লিগের তিন ম্যাচের সিরিজ। ১৬ তারিখে সিরিজে প্রথম ম্যাচটি অনুষ্ঠিত হওয়ার একদিন পরপর বাকি ম্যাচ দুটি অনুষ্ঠিত হবে। আর ওয়ানডে সিরিজ শেষে তিনটি টি-টোয়েন্টি ম্যাচের মাধ্যমে সফর শেষ হবে রাসেল ডমিঙ্গোর শিষ্যদের। ম্যাচ তিনটি হবে যথাক্রমে ২৩, ২৫ ও ২৭ জুলাই।

সংক্ষিপ্ত ফরম্যাটের এই ম্যাচগুলো শুরু হবে বাংলাদেশ সময় বিকাল ৪টা ৩০ মিনিটে। তিন ফরম্যাটের সবগুলো ম্যাচই হবে হারারে স্পোর্টস ক্লাব মাঠে।

টেস্ট স্কোয়াড:

মুমিনুল হক (অধিনায়ক), তামিম ইকবাল, সাদমান ইসলাম, মোহাম্মদ সাইফ হাসান, নাজমুল হোসেন শান্ত, মুশফিকুর রহিম, সাকিব আল হাসান, লিটন কুমার দাস, ইয়াসির আলী চৌধুরী, কাজী নুরুল হাসান সোহান, মেহেদী হাসান মিরাজ, তাইজুল ইসলাম, নাঈম হাসান, আবু জায়েদ রাহী, তাসকিন আহমেদ, ইবাদত হোসেন চৌধুরী ও শরিফুল ইসলাম।

ওয়ানডে স্কোয়াড:

তামিম ইকবাল খান, নাঈম শেখ, লিটন কুমার দাস, সাকিব আল হাসান, মুশফিকুর রহিম, মাহমুদউল্লাহ রিয়াদ, মোসাদ্দেক হোসেন সৈকত, মোহাম্মদ মিথুন, আফিফ হোসেন, কাজী নুরুল হাসান সোহান, মেহেদী হাসান মিরাজ, তাইজুল ইসলাম, সাইফ উদ্দিন, মোস্তাফিজুর রহমান, তাসকিন আহমেদ, রুবেল হোসেন ও শরিফুল ইসলাম।

টি-টোয়েন্টি স্কোয়াড:

মাহমুদউল্লাহ রিয়াদ (অধিনায়ক), তামিম ইকবাল, নাঈম শেখ, লিটন কুমার দাশ, সাকিব আল হাসান, সৌম্য সরকার, আফিফ হোসেন, শামীম হোসেন পাটোয়ারি, কাজী নুরুল হাসান সোহান, নাসুম আহমেদ, শেখ মেহেদী হাসান, আমিনুল ইসলাম বিপ্লব, সাইফ উদ্দিন, মোস্তাফিজুর রহমান, তাসকিন আহমেদ ও শরিফুল ইসলাম।

0Shares
আরো খবর »

সম্পাদক ও প্রকাশকঃ ওয়াহিদুজ্জামান
ফোনঃ +৮৮-০১৭৪২৩৪১৫২৩
ইমেইলঃ wzaman288@gmail.com

স্মরনিকা
২৪৭, টুটপাড়া মেইন রোড,
খুলনা-৯১০০, বাংলাদেশ ।
মোবাইলঃ+ ৮৮-০১৯২২৫৫৭৮৯৬
ইমেইলঃ dkhulnanews@gmail.com

কপিরাইট © ২০১৭ |
সর্বস্বত্ব ® স্বত্বাধিকার সংরক্ষিত ডিজিটালখুলনা.কম |
উন্নয়নে Real IT Solution