২৮শে চৈত্র, ১৪২৭ বঙ্গাব্দ,১১ই এপ্রিল, ২০২১ ইং,রবিবার,সকাল ৬:৫৩

ফেব্রুয়ারি ২৩, ২০২১
করোনায় দেশে ১ দিনে মৃত্যু ১৮ ও আক্রান্ত শনাক্ত ৩৯৯ জনের

নিউজ ডেস্কঃ
দেশে গত ২৪ ঘণ্টায় করোনাভাইরাসে আরো ১৮ জনের মৃত্যু ।ভাইরাসটিতে নতুন রোগী আক্রান্ত শনাক্ত হয়েছে ৩৯৯ জন। এ নিয়ে মোট আক্রান্তের সংখ্যা বেড়ে দাঁড়াল ৫ লাখ ৪৪ হাজার ১১৬ জন। একই সময় এ ভাইরাসের সংক্রমণের মোট মৃত্যু দাঁড়িয়েছে ৮ হাজার ৩৭৪ জনে।

দেশের কভিড পরিস্থিতি নিয়ে আজ বিকালে সংবাদমাধ্যমে পাঠানোর স্বাস্থ্য অধিদপ্তরের বিজ্ঞপ্তিতে ( গণমাধ্যমে প্রকাশ) এসব তথ্য জানানো হয়েছে।

বিজ্ঞপ্তিতে আরো জানানো হয়েছে, বাসা ও হাসপাতালে চিকিৎসাধীন আরো ৮২৮ জন কভিড রোগী সুস্থ হয়ে উঠেছেন। এ নিয়ে এখন পর্যন্ত সুস্থ রোগীর মোট সংখ্যা বেড়ে দাঁড়াল ৪ লাখ ৯২ হাজার ৮৮৭ জন।

অধিদপ্তর জানিয়েছে, গত ২৪ ঘণ্টায় সারা দেশে ১১৭টি আরটি-পিসিআর ল্যাব, ২৯টি জিন-এক্সপার্ট ল্যাব ও ৬৮টি র‌্যাপিড অ্যান্টিজেন ল্যাবে অর্থাৎ সর্বমোট ২১৪টি ল্যাবে ১২ হাজার ৭৪৮টি নমুনা পরীক্ষা করা হয়েছে। এ পর্যন্ত পরীক্ষা হয়েছে ৩৯ লাখ ৭১ হাজার ৫২৪টি নমুনা।
সরকারি ব্যবস্থাপনায় এ পর্যন্ত নমুনা পরীক্ষা করা হয়েছে ৩০ লাখ ৬৯ হাজার ১৬২টি। আর বেসরকারি ব্যবস্থাপনায় হয়েছে ৯ লাখ ২ হাজার ৩৬২টি।

গত এক দিনে যারা মারা গেছেন, তাদের মধ্যে ১০ জন পুরুষ এবং ৮ জন নারী। তাদের মধ্যে ১৬ জন হাসপাতালে ও ২ জন বাড়িতে মারা গেছেন। তাদের মধ্যে ১০ জনের বয়স ছিল ৬০ বছরের বেশি, ৪ জনের বয়স ৩১ থেকে ৪০ বছরের মধ্যে, ২ জনের বয়স ৫১ থেকে ৬০ বছরের মধ্যে এবং ১ জন করে মোট ২ জনের বয়স ৪১ থেকে ৫০ ও ২১ থেকে ৩০ বছরের মধ্যে ছিল।

মৃতদের মধ্যে ১২ জন ঢাকা বিভাগের, ২ জন করে মোট ৪ জন চট্টগ্রাম ও রাজশাহী বিভাগের এবং ১ জন করে মোট ২ জন খুলনা ও রংপুর বিভাগের বাসিন্দা ছিলেন।

0Shares
আরো খবর »

সম্পাদক ও প্রকাশকঃ ওয়াহিদুজ্জামান
ফোনঃ +৮৮-০১৭৪২৩৪১৫২৩
ইমেইলঃ wzaman288@gmail.com

স্মরনিকা
২৪৭, টুটপাড়া মেইন রোড,
খুলনা-৯১০০, বাংলাদেশ ।
মোবাইলঃ+ ৮৮-০১৯২২৫৫৭৮৯৬
ইমেইলঃ dkhulnanews@gmail.com

কপিরাইট © ২০১৭ |
সর্বস্বত্ব ® স্বত্বাধিকার সংরক্ষিত ডিজিটালখুলনা.কম |
উন্নয়নে Real IT Solution