১৪ই ফাল্গুন, ১৪২৭ বঙ্গাব্দ,২৬শে ফেব্রুয়ারি, ২০২১ ইং,শুক্রবার,সকাল ৯:৪৮

জানুয়ারি ২৭, ২০২১
খুবির অনশনরত দুই শিক্ষার্থীর অনশন ভাঙালেন উপাচার্য

নিউজ ডেস্কঃ
খুলনা বিশ্ববিদ্যালয়ে গত ১৮ জানুয়ারি থেকে অনশনরত দুই শিক্ষার্থীর বহিষ্কারাদেশ প্রত্যাহারের আশ্বাস দিয়ে অনশন ভাঙালেন উপাচার্য মোহাম্মদ ফায়েক উজ্জামান ।
গতকাল মঙ্গলবার সন্ধ্যা সাড়ে ৭টার দিকে সহকর্মীদের নিয়ে শিক্ষার্থীদের অনশনস্থলে আসেন উপাচার্য মোহাম্মদ ফায়েক উজ্জামান।

প্রাপ্ত তথ্য হতে জানা গেছে, খুবির প্রশাসনিক ভবনের নিচতলায় অনশনরত দুই শিক্ষার্থীর বহিষ্কারাদেশ এর বিষয়টি সুবিবেচনায় আনার কথা বললেও, একই ঘটনায় চাকরিচ্যুত করা শিক্ষকদের বিষয়ে কিছু বললেন না খুবি উপাচার্য ।পাশাপাশি খুবি উপাচার্য শিক্ষার্থীদের অনশন ভাঙার অনুরোধের সময় বিশ্ববিদ্যালয়ে যাতে অস্থিরতার অবসান ঘটে, সেজন্য সহযোগিতা চেয়েছেন।

আন্দোলনরত দুই শিক্ষার্থীর বহিষ্কারাদেশ প্রত্যাহারের আশ্বাস দিয়ে অনশন ভাঙালেন উপাচার্য মোহাম্মদ ফায়েক উজ্জামান, তবে একই ঘটনায় চাকরিচ্যুত করা শিক্ষকদের বিষয়ে কিছু বললেন না তিনি।

উল্লেখ্য,গত বছরের শুরুর দিকে খুলনা বিশ্ববিদ্যালয়ে বেতন-ফি কমানো, আবাসন সংকট নিরসনসহ পাঁচ দফা দাবিতে আন্দোলন করেন শিক্ষার্থীরা। সে সময় শিক্ষকদের সঙ্গে ‘অসদাচরণ’ এবং একাডেমিক কাজে বাধা দেওয়ার অভিযোগে সম্প্রতি বিশ্ববিদ্যালয়ের ইতিহাস ও বাংলা বিভাগের ছাত্র ইমামুল ইসলাম সোহান ও মোবারক হোসেন নোমানকে বহিষ্কার করে বিশ্ববিদ্যালয় প্রশাসন।

ওই সময় শিক্ষার্থীদের পাশে দাঁড়ানোয় আন্দোলনে ‘উসকানি’ দেওয়ার অভিযোগ এনে বিশ্ববিদ্যালয়ের বাংলা বিভাগের সহকারী অধ্যাপক মো. আবুল ফজলকে বরখাস্ত এবং একই বিভাগের প্রভাষক শাকিলা আলম ও ইতিহাসের প্রভাষক হৈমন্তী শুক্লা কাবেরীকে অপসারণ করা হয়েছে।

0Shares
আরো খবর »

সম্পাদক ও প্রকাশকঃ ওয়াহিদুজ্জামান
ফোনঃ +৮৮-০১৭৪২৩৪১৫২৩
ইমেইলঃ wzaman288@gmail.com

স্মরনিকা
২৪৭, টুটপাড়া মেইন রোড,
খুলনা-৯১০০, বাংলাদেশ ।
মোবাইলঃ+ ৮৮-০১৯২২৫৫৭৮৯৬
ইমেইলঃ dkhulnanews@gmail.com

কপিরাইট © ২০১৭ |
সর্বস্বত্ব ® স্বত্বাধিকার সংরক্ষিত ডিজিটালখুলনা.কম |
উন্নয়নে Real IT Solution