১৪ই ফাল্গুন, ১৪২৭ বঙ্গাব্দ,২৬শে ফেব্রুয়ারি, ২০২১ ইং,শুক্রবার,সকাল ৯:৫১

জানুয়ারি ২০, ২০২১
যুক্তরাষ্ট্রের ১৫২ বছরের ইতিহাস ভেঙে হোয়াইট হাউস ছাড়লেন ট্রাম্প

বিদেশ ডেস্কঃ
মার্কিন যুক্তরাষ্ট্রের ১৫২ বছরের ইতিহাস ভেঙে নব-নির্বাচিত প্রেসিডেন্টের শপথ গ্রহণ অনুষ্ঠানে অংশ না নিয়েই শেষবারের মতো হোয়াইট হাউসের দরজা থেকে বেরিয়ে এলেন ডোনাল্ড ট্রাম্প। ইতিমধ্যেই তিনি স্ত্রীকে নিয়ে হোয়াইট হাউস ছেড়েছেন। খবর বিবিসির।১৮৬৯ সাল থেকে বিদায়ী প্রেসিডেন্টরা নব-নির্বাচিত প্রেসিডেন্টদের কর্মদিবসে উপস্থিত থাকছেন। কিন্তু ট্রাম্পই দেশটির এই দীর্ঘ ১৫২ বছরের ইতিহাসে ব্যতিক্রম করলেন।

বুধবার ভোরে মেরিন ওয়ান হেলিকপ্টারে করে হোয়াইট হাউজ ছাড়েন তিনি।নবনির্বাচিত প্রেসিডেন্ট জো বাইডেনের শপথ অনুষ্ঠান তিনি থাকছেন না।

নিজের বিদায় অনুষ্ঠানও ওয়াশিংটন ডিসি তে নয় বরং মেরিল্যান্ডের অ্যান্ড্রুস বিমান ঘাঁটিতে আয়োজন করেছেন। মেরিন ওয়ানে করে সেখানেই রওয়ানা হয়েছেন ট্রাম্প।

ট্রাম্পের বিদায় অনুষ্ঠান কখন শুরু হবে তা এখনো নিশ্চিত হওয়া যায়নি বলে জানায় বিবিসি। তবে অতিথিদের স্থানীয় সময় সকাল সোয়া ৭টায় (জিএমটি ১২:১৫) উপস্থিত থাকতে বলা হয়েছে।

ট্রাম্প না থাকলেও তার ভাইস প্রেসিডেন্ট মাইক পেন্স নতুন প্রেসিডেন্ট এবং ভাইস প্রেসিডেন্টের শপথ অনুষ্ঠানে উপস্থিত থাকবেন। তাই সংগত কারণে, প্রেসিডেন্ট ট্রাম্পের বিদায় অনুষ্ঠানে উপস্থিত থাকতে পারছেন না পেন্স।

‘মেরিন ওয়ান’ নামক হেলিকপ্টার ডোনাল্ড ট্রাম্পকে হোয়াইট হাউস থেকে জয়েন্ট বেস অ্যান্ড্রুজে নিয়ে যাচ্ছেন বলে জানিয়েছে সিএনএন।

বুধবার সদ্য নির্বাচিত প্রেসিডেন্ট জো বাইডেনের উদ্বোধনী কর্মদিবস। কিন্তু এ কর্মদিবসে অংশ না নিয়েই হোয়াইট হাউজ ছাড়লেন ট্রাম্প।

0Shares
আরো খবর »

সম্পাদক ও প্রকাশকঃ ওয়াহিদুজ্জামান
ফোনঃ +৮৮-০১৭৪২৩৪১৫২৩
ইমেইলঃ wzaman288@gmail.com

স্মরনিকা
২৪৭, টুটপাড়া মেইন রোড,
খুলনা-৯১০০, বাংলাদেশ ।
মোবাইলঃ+ ৮৮-০১৯২২৫৫৭৮৯৬
ইমেইলঃ dkhulnanews@gmail.com

কপিরাইট © ২০১৭ |
সর্বস্বত্ব ® স্বত্বাধিকার সংরক্ষিত ডিজিটালখুলনা.কম |
উন্নয়নে Real IT Solution