৭ই মাঘ, ১৪২৭ বঙ্গাব্দ,২০শে জানুয়ারি, ২০২১ ইং,বুধবার,সকাল ৭:০২

জানুয়ারি ৯, ২০২১
করোনাভাইরাসঃ দেশে ১ দিনে আক্রান্ত ৬৯২ ও মৃত্যু হয়েছে ২২ জনের

নিউজ ডেস্কঃ
দেশে করোনাভাইরাসে গত ২৪ ঘণ্টায় আক্রান্ত শনাক্ত ৬৯২ ও মৃত্যু হয়েছে ২২ জনের।এ নিয়ে দেশে মৃতের সংখ্যা দাঁড়ালো ৭ হাজার ৭৫৬-তে। ভাইরাসটিতে মোট সংক্রমিতের সংখ্যা দাঁড়িয়েছে ৫ লাখ ২১ হাজার ৩৮২-তে। গত ২৪ ঘণ্টায় দেশে আরো ৭৮৫ করোনা রোগী সুস্থ হয়ে উঠেছেন। এ নিয়ে মোট ৪ লাখ ৬৬ হাজার ৬৪ জন রোগী সুস্থ হয়ে উঠলেন।

দেশে করোনাভাইরাস পরিস্থিতি নিয়ে আজ শনিবার বিকেলে স্বাস্থ্য অধিদপ্তরের নিয়মিত সংবাদ বিজ্ঞপ্তিতে (গনমাধ্যমে প্রকাশ) এসব তথ্য জানানো হয়।

বিজ্ঞপ্তিতে দেশের ১১৪টি আরটি-পিসিআর ল্যাব, ২৭টি জিন-এক্সপার্ট ল্যাব ও ৪০টি র‌্যাপিড অ্যান্টিজেন ল্যাবের তথ্য তুলে ধরে জানানো হয়, গত ২৪ ঘণ্টায় মোট ১২ হাজার ৫২৩টি নমুনা সংঘ্রহ করা হয়। আগের কিছু নমুনাসহ পরীক্ষা করা হয়, ১২ হাজার ৯০৮টি নমুনা। এ নিয়ে দেশে মোট নমুনা পরীক্ষা করা হল ৩৩ লাখ ৪৪ হাজার ৩৯৯টি।

গত ২৪ ঘণ্টায় মারা যাওয়া ২২ জনের মধ্যে ১৫ জন পুরুষ ও সাতজন নারী বলে জানিয়েছে স্বাস্থ্য অধিদপ্তর। তাদের ২১ জনই হাসপাতালে চিকিৎসাধীন অবস্থায় মারা গেছেন, আরেকজন বাসায়। মৃতদের বয়স বিবেচনায় ১৭ জনের বয়স ছিল ষাটোর্ধ্ব, তিনজনের বয়স ৫১-৬০ এবং দুজন ছিলেন ৪১-৫০ বছর বয়সসীমার মধ্যে। তাদের মধ্যে ১৭ জন ঢাকা বিভাগের, দুজন করে চট্টগ্রাম ও রাজশাহী বিভাগের এবং একজন মারা গেছেন ময়মনসিংহ বিভাগের। অনলাইন।

0Shares
আরো খবর »

সম্পাদক ও প্রকাশকঃ ওয়াহিদুজ্জামান
ফোনঃ +৮৮-০১৭৪২৩৪১৫২৩
ইমেইলঃ wzaman288@gmail.com

স্মরনিকা
২৪৭, টুটপাড়া মেইন রোড,
খুলনা-৯১০০, বাংলাদেশ ।
মোবাইলঃ+ ৮৮-০১৯২২৫৫৭৮৯৬
ইমেইলঃ dkhulnanews@gmail.com

কপিরাইট © ২০১৭ |
সর্বস্বত্ব ® স্বত্বাধিকার সংরক্ষিত ডিজিটালখুলনা.কম |
উন্নয়নে Real IT Solution