৭ই মাঘ, ১৪২৭ বঙ্গাব্দ,২০শে জানুয়ারি, ২০২১ ইং,বুধবার,সকাল ৭:৩২

আগস্ট ১৫, ২০২০
বঙ্গবন্ধু মরে নাই …তিনি আছেন দেশপ্রেমিক মানুষের চেতনায়!

।। সম্পাদকীয় ।।

আজ জাতীয় শোক দিবস। ১৯৭৫ সালের ১৫ আগস্ট জাতীয় ও আন্তর্জাতিক ষড়যন্ত্রের শিকার হয়ে বঙ্গবন্ধু শেখ মুজিবুর রহমান সপরিবারে নৃংশসভাবে শাহাদাৎ বরণ করেন। ধানমন্ডির নিজ বাসভবনেই ঐতিহাসিক ৩২ নম্বর সড়কে এই হত্যাকান্ডের শিকার হন।কিছু বিশ্বাসঘাতক রাজনীতিকের চক্রান্ত এবং সেনাবাহিনীর একদল উচ্ছৃঙ্খল উচ্চাভিলাষী সদস্যের নির্মম বুলেটের আঘাতে বঙ্গবন্ধুর সঙ্গে সেদিন প্রাণ হারান তার স্ত্রী ফজিলাতুন্নেসা, তিন ছেলে মুক্তিযোদ্ধা শেখ কামাল, সেনা কর্মকর্তা শেখ জামাল ও দশ বছরের শিশুপুত্র শেখ রাসেল এবং দুই পুত্রবধূ সুলতানা কামাল ও রোজী জামাল।সেইদিন শুধু মাত্র প্রবাসে থাকায় প্রাণে বেঁচে যান বঙ্গবন্ধুর দুই মেয়ে বর্তমান প্রধানমন্ত্রী ও আওয়ামী লীগ সভাপতি শেখ হাসিনা ও শেখ রেহানা।

আগস্টের এ হত্যাকাণ্ডে আরও প্রাণ হারান বঙ্গবন্ধুর বেশ কয়েকজন আত্মীয়-স্বজনসহ বঙ্গবন্ধুর জীবন বাঁচাতে ছুটে আসা রাষ্ট্রপতির ব্যক্তিগত নিরাপত্তা কর্মকর্তা কর্নেল জামিল উদ্দিন আহমেদ এবং কয়েকজন নিরাপত্তা কমকর্তা ও কর্মচারী।

১৫ আগস্ট জাতির ইতিহাসের সবচেয়ে কলঙ্কিত ও অভিশপ্ত একটি দিন। বাংলার মানুষের মুক্তির জন্য রাজ নেতা বঙ্গবন্ধু মহাকাল জুড়ে মানুষের চেতনায় বেঁচে থাকবেন।
এখনো বঙ্গবন্ধু সহ সপরিবারে নৃংশসভাবে হত্যার ষড়যন্ত্রের কুশীলববরা এখনও আছে। দেশের উন্নয়ন বিরোধী অপশক্তি এখনও চারপাশে।শান্তি ও স্বস্তির বাংলাদেশ তারা চায় না।প্রিয় জন্মভুমি জন্য – এ সব ষড়যন্ত্রের কুশীলবদের বিরুদ্ধে স্বাধীনতার স্বপক্ষের অনুসারীদের ঐক্যবদ্ধ থাকতে হবে !

0Shares

সম্পাদক ও প্রকাশকঃ ওয়াহিদুজ্জামান
ফোনঃ +৮৮-০১৭৪২৩৪১৫২৩
ইমেইলঃ wzaman288@gmail.com

স্মরনিকা
২৪৭, টুটপাড়া মেইন রোড,
খুলনা-৯১০০, বাংলাদেশ ।
মোবাইলঃ+ ৮৮-০১৯২২৫৫৭৮৯৬
ইমেইলঃ dkhulnanews@gmail.com

কপিরাইট © ২০১৭ |
সর্বস্বত্ব ® স্বত্বাধিকার সংরক্ষিত ডিজিটালখুলনা.কম |
উন্নয়নে Real IT Solution