সরকারি বুধবার থেকে সময় সকাল ৮টা থেকে বেলা ৩টা পর্যন্ত

নিউজ ডেস্কঃ
প্রধানমন্ত্রী শেখ হাসিনার সভাপতিত্বে মন্ত্রিপরিষদের সভায় বিদ্যুৎ ব্যবহার হ্রাস ও যানজট লাঘবের লক্ষ্যে সকল সরকারি ও স্বায়ত্তশাসিত অফিসের সময় সকাল ৮টা থেকে বেলা ৩টা পর্যন্ত এবং ব্যাংকের সময় সকাল ৯টা থেকে বিকেল ৪টা পর্যন্ত পুনঃনির্ধারন করা হয়েছে।
প্রধানমন্ত্রী শেখ হাসিনার সভাপতিত্বে মন্ত্রিপরিষদের নিয়মিত সভায় এ সিদ্ধান্ত গ্রহণ করা হয়। প্রধানমন্ত্রী তাঁর সরকারি বাসভবন গণভবন থেকে ভার্চুয়ালি সভায় যোগ দেন।
মন্ত্রিপরিষদের সদস্যরা এবং সংশ্লিষ্ট কর্মকর্তারা বাংলাদেশ সচিবালয়ের মন্ত্রিপরিষদ বিভাগের সম্মেলন কক্ষ থেকে সভায় যোগ দেন।
সভার পর সচিবালয়ে মন্ত্রিপরিষদ সচিব খন্দকার আনোয়ারুল ইসলাম সাংবাদিকদের ব্রিফিংকালে বলেন, ‘অফিসের এই নতুন সময়সূচি আগামী বুধবার থেকে কার্যকর হবে।’
শিক্ষা মন্ত্রণালয় এ ব্যাপারে একটি সার্কুলার ইস্যু করবে উল্লেখ করে তিনি আরো বলেন, শিক্ষা প্রতিষ্ঠানগুলোতে সপ্তাহে দুই দিন ছুটি থাকবে।
সভায় আগামী ১০ থেকে ১৫ দিন পল্লী এলাকায় মধ্যরাত থেকে ভোর পর্যন্ত নিরবচ্ছিন্ন বিদ্যুৎ সরবরাহ নিশ্চিত করতে বিদ্যুৎ, জ্বালানী ও খনিজ সম্পদ মন্ত্রণালয়কে নির্দেশ দিয়েছে যাতে সেচ কাজ বিঘিœত না হয়।

আনোয়ারুল ইসলাম বলেন, মন্ত্রিপরিষদ সরকারি অফিস কক্ষের জানালা থেকে পর্দা সরিয়ে ফেলার নির্দেশ দিয়েছে, যাতে করে প্রাকৃতিক আলো ঢুকতে পারে। পাশাপাশি এয়ার কন্ডিশনার যতটা সম্ভব কম ব্যবহার করতে নির্দেশ দিয়েছে, যাতে করে বিদ্যুতের ব্যবহার কম হয়।
তিনি আরো বলেন, সভায় বাংলাদেশ ব্যাংকের গভর্নর ব্যাংকগুলোর জন্য নতুন সময়সূচি ঘোষণা করেন। বাসস।
মন্ত্রিপরিষদ সচিব আশা প্রকাশ করেন, শিক্ষা প্রতিষ্ঠানগুলোর সাপ্তাহিক ছুটি ২ দিন করার সিদ্ধান্ত বিদ্যুৎ সাশ্রয় এবং যানজট লাঘবে সহায়ক হবে।