বাল্যবিবাহ রোধে খুলনা বিভাগীয় কমিটির সভা অনুষ্ঠিত

প্রতীকী ছবি ।

খুলনা বিভাগের ১০ জেলায় গত অক্টোবর, নভেম্বর ও ডিসেম্বর এই তিন মাসে একশত ৪৬টি বাল্যবিবাহ প্রতিরোধ করা হয়েছে। একই সময়ে চারশত একটি উঠান বৈঠকের মাধ্যমে বাল্যবিবাহের কুফল সম্পর্কে সাধারণ মানুষকে সচেতন করা হয়েছে। বাল্যবিবাহ প্রতিরোধে খুলনা বিভাগীয় কমিটির সভায় মহিলা বিষয়ক অধিদপ্তরের খুলনাস্থ উপপরিচালকের কার্যালয়ের পক্ষ থেকে এসকল তথ্য জানানো হয়। সভাটি অতিরিক্ত বিভাগীয় কমিশনার (উন্নয়ন, এপিএমবি, শিক্ষা ও আইসিটি) ড. ফারুক আহাম্মদের সভাপতিত্বে তাঁর অফিসকক্ষে আজ (সোমবার) সকালে অনুষ্ঠিত হয়।
সভায় অংশগ্রহণকারীরা জানান, বাল্যবিবাহের নেতিবাচক বিষয়গুলো সাধারণ মানুষকে জানাতে মসজিদের ইমামরা গুরুত্বপূর্ণ ভূমিকা পালন করতে পারেন। স্কুল-কলেজের শিক্ষার্থীদের সচেতন করতে শিক্ষা প্রতিষ্ঠানগুলোয় এবিষয়ক মোটিভেশনাল কর্মসূচির আয়োজন করা যেতে পারে। বাল্যবিবাহ রোধে বিবাহ নিবন্ধক বা কাজী এবং আইনজীবীদেরও ইতিবাচক ভূমিকা পালনের সুযোগ রয়েছে।
সভায় খুলনার অতিরিক্ত জেলা ম্যাজিস্ট্রেট মোঃ নাজমুল হুসাইন খাঁন, মেট্রোপলিটন পুলিশের অতিরিক্ত উপপুলিশ কমিশনার (উত্তর) সোনালী সেন, মহিলা বিষয়ক অধিদপ্তরের জেলা কার্যালয়ের উপপরিচালক হাসনা হেনাসহ কমিটির সদস্যরা উপস্থিত ছিলেন।
খবরঃ বিজ্ঞপ্তির