বাংলাদেশ রেড ক্রিসেন্ট সোসাইটির উদ্যোগে ৪দিনব্যাপী প্রশিক্ষণ শুরু

বাংলাদেশ রেড ক্রিসেন্ট সোসাইটির ‘উপকূলীয় দূর্যোগ ঝুঁকি হ্রাস কর্মসূচি’র অধীন কমিউনিটি অর্গানাইজারদের দক্ষতা উন্নয়ন বিষয়ক ৪দিনব্যাপী মৌলিক প্রশিক্ষণ কর্মশালা রোববার থেকে শুরু হয়েছে।

নগরীর সিএসএস আভা সেন্টারে রোববার প্রধান অতিথি হিসেবে উপস্থিত থেকে এই প্রশিক্ষণ কর্মশালার উদ্বোধন করেন খুলনা জেলা রেড ক্রিসেন্ট ইউনিটের সেক্রেটারি বীর মুক্তিযোদ্ধা মকবুল হোসেন মিন্টু।

৪ দিন ব্যাপী কর্মশালার উদ্বোধনী অনুষ্ঠানের সভাপতিত্ব করেন খুলনা জেলা রেড ক্রিসেন্ট ইউনিটের ভাইস চেয়ারম্যান জোবায়ের আহমেদ খান জবা। বিশেষ অতিথি ছিলেন খুলনা প্রেসক্লাবের সভাপতি ও খুলনা জেলা রেড ক্রিসেন্ট ইউনিটের কার্যনির্বাহী সদস্য এস এম নজরুল ইসলাম।

অন্যান্যের মধ্যে বাংলাদেশ রেড ক্রিসেন্ট সোসাইটির বাগেরহাট জেলা ইউনিট লেভেল কর্মকর্তা মোঃ হান্নান, প্রধান কার্যালয়ের ফিল্ড কো-অর্ডিনেটর ডি এম নাজমুল আলম, টেকনিক্যাল অফিসার মোঃ মামুনুর রশিদ, খুলনা জেলা ইউনিটের ফাইন্যান্স এন্ড এ্যাডমিন অফিসার মোনালিসা রূপা, প্রোগ্রাম অফিসার মোঃ জহিরুল ইসলাম ও সুলতান মাহমুদ উপস্থিত ছিলেন।

কর্মশালায় বাগেরহাট ও খুলনা জেলা রেড ক্রিসেন্ট ইউনিটের ১৮ জন কমিউনিটি অর্গানাইজার অংশ নিচ্ছেন। ৪দিনব্যাপী এই কর্মশালায় উপকূলবাসীর যে কোনো বিপর্যয়ে সুরক্ষা ও সেবা প্রদানের জন্য কমিউনিটি অর্গানাইজারদের দক্ষতা উন্নয়নে মৌলিক প্রশিক্ষণ দেয়া হবে।খবরঃ বিজ্ঞপ্তির