বঙ্গবন্ধু ছিলেন বাঙালি জাতির স্বপ্নদ্রষ্টাঃ খুলনা সিটি মেয়র 

খুলনা সিটি কর্পোরেশনের মেয়র তালুকদার আব্দুল খালেক বলেছেন, জীবিত বঙ্গবন্ধুর চেয়ে মৃত বঙ্গবন্ধু বেশি শক্তিশালী। তাঁর জন্য আমরা একটি স্বাধীন দেশ পেয়েছি। জাতির পিতা ২৫ বিঘা পর্যন্ত জমির খাজনা মওকুফ করেছিলেন। বঙ্গবন্ধু ছিলেন বাঙালি জাতির স্বপ্নদ্রষ্টা ও মহান স্বাধীনতার রূপকার। মানুষের মৌলিক অধিকার ও স্বাধিকারের প্রশ্নে বঙ্গবন্ধু ছিলেন আপসহীন।

তিনি আজ  (সোমবার) দুপুরে বাংলাদেশ বেতার খুলনা কেন্দ্র প্রাঙ্গণে হাজার বছরের শ্রেষ্ঠ বাঙালি ও স্বাধীনতার মহান স্থপতি জাতির পিতা বঙ্গবন্ধু শেখ মুজিবুর রহমানের ৪৭তম শাহাদত বার্ষিকী ও জাতীয় শোক দিবস উপলক্ষ্যে আলোচনা সভা ও দোয়া মাহফিলে প্রধান অতিথির বক্তৃতায় একথা বলেন।

মেয়র আরও বলেন, ফাঁসির মঞ্চেও জাতির পিতা বাংলা ও বাঙালির জয়গান গেয়েছেন। বঙ্গবন্ধু রাজনৈতিক স্বাধীনতার পাশাপাশি জনগণের অর্থনৈতিক মুক্তি অর্জনের লক্ষ্যে সারাজীবন সংগ্রাম করে গেছেন। ক্ষুধা ও দারিদ্র্যমুক্ত সোনার বাংলা প্রতিষ্ঠাই ছিল তাঁর স্বপ্ন। বঙ্গবন্ধু সবসময় জনগণের প্রতি আস্থা ও বিশ্বাস রাখতেন। বঙ্গবন্ধুর দেখানো পথেই তাঁর কন্যা বর্তমান প্রধানমন্ত্রী শেখ হাসিনার নেতৃত্বে বাংলাদেশ এগিয়ে যাচ্ছে। দেশকে একটি উন্নত সমৃদ্ধ দেশে পরিণত করতে প্রধানমন্ত্রী ঘোষণা করেছেন রূপকল্প ২০৪১।

বাংলাদেশ বেতার খুলনা কেন্দ্রের আঞ্চলিক পরিচালক নিতাই কুমার ভট্টাচার্যের সভাপতিত্বে অনুষ্ঠানে আঞ্চলিক প্রকৌশলী তাজুন নাহার আক্তার ও উপবার্তা নিয়ন্ত্রক মোঃ নূরুল ইসলাম বক্তৃতা করেন। এসময় বেতারের কর্মকর্তা-কর্মচারী, শিল্পী-কলাকুশলীরা উপস্থিত ছিলেন।

সকালে বাংলাদেশ বেতার খুলনা কেন্দ্রে অবস্থিত জাতির পিতা বঙ্গবন্ধুর শেখ মুজিবুর রহমানের প্রতিকৃতিতে বেতারের কর্মকর্তা-কর্মচারী ও শিল্পী-কলাকুশলীরা পুষ্পমাল্য অর্পণ করে শ্রদ্ধা নিবেদন করেন। পরে বেতার থেকে এক শোক র‌্যালি শুরু হয়ে বিভিন্ন সড়ক প্রদক্ষিণ শেষে একই স্থানে এসে শেষ হয়। শোক র‌্যালিতে বেতারের কর্মকর্তা-কর্মচারী, শিল্পী-কলাকুশলী ও বিভিন্ন শ্রেণি-পেশার মানুষ অংশ নেন। খবরঃ বিজ্ঞপ্তির