প্রধানমন্ত্রী করোনা থেকে দেশবাসীকে রক্ষার জন্য যুগান্তকারী পদক্ষেপ গ্রহণ করেনঃ কেসিসি মেয়র

খুলনা সিটি কর্পোরেশনের মেয়র তালুকদার আব্দুল খালেক বলেছেন, প্রধানমন্ত্রী শেখ হাসিনা করোনা ভাইরাস থেকে দেশবাসীকে রক্ষার জন্য যুগান্তকারী পদক্ষেপ গ্রহণ করেন। তাঁর সময়োপযোগী কর্মসূচি সফল হওয়ায় দেশের জনগণ করোনা সংক্রমণের হাত থেকে সহজে রক্ষা পেয়েছেন। এ কর্মপ্রচেষ্ঠার ধারাবাহিকতায় পাঁচ থেকে এগারো বছর বয়সী শিশুদের কোভিড ভ্যাকসিন দেয়া শুরু হয়েছে।
সিটি মেয়র আজ শনিবার সকালে কেসিসি পরিচালিত খালিশপুর কলেজিয়েট গার্লস স্কুলে খুলনা মহানগরী এলাকায় ৫ থেকে ১১ বছর বয়সী শিশুদের কোভিড-১৯ (পেডিয়াট্রিক ফাইজার বায়োএনটেক কমিরনেটি) ভ্যাকসিনেশন ক্যাম্পেইনের (১ম ডোজ) উদ্বোধনী অনুষ্ঠানে প্রধান অতিথির বক্তৃতায় এ কথা বলেন। শিশুদের সুরক্ষায় ভ্যক্সিনেশন কর্মসূচি যথাযথভাবে প্রতিপালনের জন্য তিনি শিক্ষক ও অভিভাবকসহ সংশ্লিষ্ট সকলের প্রতি আহবান জানান।
কেসিসি’র কাউন্সিলর মুন্সী আব্দুল ওয়াদুদ এর সভাপতিত্বে অনুষ্ঠানে বিশেষ অতিথি হিসেবে উপস্থিত ছিলেন কাউন্সিলর মো: মনিরুজ্জামান, শেখ মোহাম্মদ আলী, সংরক্ষিত আসনের কাউন্সিলর মনিরা আক্তার, সাহিদা বেগম, পারভীন আক্তার, মাজেদা খাতুন, বিভাগীয় সহকারী স্বাস্থ্য পরিচালক ডা. অর্পনা বিশ্বাস, সিভিল সার্জন কার্যালয়ের মেডিকেল অফিসার ডা. সাদিয়া মনোয়ারা, বিশ্ব স্বাস্থ্য সংস্থার খুলনা বিভাগীয় প্রধান ডা. আরিফুর রহমান ও ইউনিসেফ এর স্বাস্থ্য কর্মকর্তা ডা. নাজমুল আহসান। স্বাগত বক্তৃতা করেন কেসিসির প্রধান স্বাস্থ্য কর্মকর্তা ডা. স্বপন কুমাল হালদার, স্বাস্থ্য অধিদপ্তরের ইমুনাইজেশন মেডিকেল অফিসার ডা. রিবওয়ান শায়িক সৌর, কেসিসি’র স্বাস্থ্য কর্মকর্তা ডা. শরীফ শাম্মিউল ইসলামসহ শিক্ষক, শিক্ষার্থী, অভিভাবক ও স্থানীয় গণ্যমান্য ব্যক্তিবর্গ অনুষ্ঠানে উপস্থিত ছিলেন।
উল্লেখ্য, কেসিসি’র স্বাস্থ বিভাগের তত্ত্বাবধানে স্বাস্থ্য অধিদপ্তর, বিশ্ব স্বাস্থ্য সংস্থা ও ইউনিসেফ এর সহযোগিতায় মহানগরীতে ২৫ আগস্ট থেকে শিশুদের কোভিড ভ্যাক্সিনেশন কার্যক্রম শুরু হয়েছে। ক্যাম্পেইনে মহানগরীর ৪৯৫টি শিক্ষা প্রতিষ্ঠানের ৮৮ হাজার ৬’শত ৮২জন শিশুকে ভ্যাকসিন প্রদানের লক্ষ্যমাত্রা নির্ধারণ করা হয়েছে। কর্মসূচি সফল করতে ৭’শ ৪৪ জন টিকাদার ও ভলেন্টিয়ার নিয়োজিত রয়েছে। খবরঃ বিজ্ঞপ্তির