প্রধানমন্ত্রীর সভাপতিত্বে ৮৭৩৯ কোটি ৬৮ লাখ টাকা ব্যয়ে ৬ প্রকল্পের অনুমোদন

নিউজ ডেস্কঃ
চট্টগ্রাম ও সিলেট অঞ্চলের মধ্যে দ্রুত, নিরাপদ ও ব্যয় সাশ্রয়ী সড়ক যোগাযোগ ব্যবস্থা স্থাপনের লক্ষ্যে জাতীয় অর্থনৈতিক পরিষদের নির্বাহী কমিটি (একনেক) জাতীয় মহাসড়ক চারলেনে উন্নীতকরণে ৭ হাজার ১৮৮ কোটি ৬৬ লাখ টাকা ব্যয়ে একটি প্রকল্পের অনুমোদন করেছে।
মঙ্গলবার রাজধানীর শেরেবাংলানগর এনইসি সভাকক্ষে একনেক চেয়ারপার্সন ও প্রধানমন্ত্রী শেখ হাসিনার সভাপতিত্বে অনুষ্ঠিত একনেক সভায় এই প্রকল্পের অনুমোদন দেওয়া হয়। প্রধানমন্ত্রী গণভবন থেকে ভিডিও কনফারেন্সের মাধ্যমে সভায় যোগদান করেন। অনলাইন।
সভাশেষে পরিকল্পনামন্ত্রী এম এ মান্নান ও পরিকল্পনা প্রতিমন্ত্রী ড. শামসুল আলম প্রকল্পের বিষয়ে সাংবাদিকদের ব্রিফ করেন। এসময় পরিকল্পনা বিভাগের সচিব ও পরিকল্পনা কমিশনের সদস্যবৃন্দ উপস্থিত ছিলেন।
পরিকল্পনামন্ত্রী জানান, ৮ হাজার ৭৩৯ কোটি ৬৮ লাখ টাকা ব্যয়ে মোট ৬টি প্রকল্পের অনুমোদন দেওয়া হয়েছে। এর মধ্যে সরকারের অর্থায়ন ৫ হাজার ৯২৯ কোটি ৩ লাখ টাকা এবং বৈদেশিক অর্থায়ন হিসেবে প্রকল্প সহায়তা রয়েছে ২ হাজার ৮১০ কোটি ৬৫ লাখ টাকার। ৬ প্রকল্পের মধ্যে তিনটি নতুন প্রকল্প রয়েছে এবং বাকী তিনটি সংশোধিত প্রকল্প বলে তিনি উল্লেখ করেন।