প্রধানমন্ত্রীর পেঁয়াজ সিন্ডিকেটের বিরুদ্ধে কঠোর হওয়ার নির্দেশ

নিউজ ডেস্কঃ
মন্ত্রিপরিষদ সচিব মাহবুব হোসেন জানিয়েছেন, বাজারে যারা পেঁয়াজের দাম অযৌক্তিকভাবে নির্ধারণ করছে তাদের ব্যাপারে নজরদারি বাড়াতে নির্দেশ দিয়েছেন প্রধানমন্ত্রী শেখ হাসিনা। প্রশাসনকে তাদের ব্যাপারে কঠোর হতে বলেছেন তিনি। তাদেরকে আইনের আওতায় আনার নির্দেশনা দেন প্রধানমন্ত্রী।

আজ সোমবার (১১ ডিসেম্বর) বিকেলে মন্ত্রিপরিষদ বৈঠক শেষে তিনি এসব কথা জানান।

মাহবুব হোসেন জানান, দেশের বিভিন্ন সমুদ্রবন্দরে জেটি নির্মাণের জন্য সংশ্লিষ্টদের নির্দেশ দিয়েছেন প্রধানমন্ত্রী শেখ হাসিনা। পাশাপাশি জেটি নির্মাণের সম্ভাব্যতা যাচাইয়েরও নির্দেশনা দেয়া হয়েছে। এ ছাড়া বৈঠকে ‘সামুদ্রিক পর্যটন নীতিমালা ২০২৩’-এর খসড়ার অনুমোদন দেয়া হয়েছে বলেও জানান মাহবুব হোসেন।

তিনি জানান, বৈঠকে এদিন জামালপুর জেলার মাদারগঞ্জে সাড়ে ৩০০ একর জমিতে ‌‘মাদারগঞ্জ সোলার পাওয়ার কোম্পানি লিমিটেড’ নামে একটি কোম্পানি গঠনের প্রস্তাব অনুমোদন দেয়া হয়েছে। অনলাইন ।

তিনি আরও বলেন, ভোলায় যে গ্যাস পাওয়া গেছে সেগুলো স্থানীয়ভাবে সার কারখানা নির্মাণ করে ব্যবহারের নির্দেশ দিয়েছেন প্রধানমন্ত্রী শেখ হাসিনা। এগুলো ঢাকায় এনে সিলিন্ডারে করে ব্যবহার হচ্ছে এখন যদিও তা সামান্য। তাই এটাকে যথাযথ ব্যবহারের নির্দেশ দিয়েছেন প্রধানমন্ত্রী।