দৌলতদিয়া নৌপথে রজনীগন্ধা ফেরিডুবি।।৬ জনকে জীবিত উদ্ধার

নিউজ ডেস্কঃ
মানিকগঞ্জের পাটুরিয়া-দৌলতদিয়া নৌপথে রজনীগন্ধা নামে ফেরিডুবির ঘটনা ঘটেছে। ফেরিটিতে থাকা গাড়িগুলোর যাত্রীদের উদ্ধারের আপ্রাণ চেষ্টা চালাচ্ছে আরিচা ফায়ার স্টেশনের ডুবুরি ইউনিট।

ইতোমধ্যে ছয়জনকে উদ্ধার করা হয়েছে। বাকিদের উদ্ধারের তৎপরতা চালানো হচ্ছে। এখন পর্যন্ত কতজন নিখোঁজ আছেন তা জানা যায়নি।

আজ বুধবার (১৭ জানুয়ারি) সকাল সাড়ে ৮টার দিকে পাটুরিয়ার ৫ নম্বর ঘাটের কাছে এই দুর্ঘটনা ঘটে।

জানা গেছে, মঙ্গলবার রাত ১টার দিকে রাজবাড়ীর দৌলতদিয়া ফেরিঘাট থেকে সাতটি ছোট ট্রাক ও দুইটি বড় ট্রাক নিয়ে পাটুরিয়া ঘাটের উদ্দেশ্যে ছেড়ে আসে রজনীগন্ধা। তবে ঘন কুয়াশায় পথ দেখতে না পেয়ে মাঝ নদীতে আটকে ছিল অনেকক্ষণ। পরে কুয়াশা কেটে গেলে তীরে ভেড়ার সময় ৫ নম্বর ঘাটের কাছে বাল্কহেডের ধাক্কায় সকাল সাড়ে ৮টার দিকে এ দুর্ঘটনা ঘটে। এ ঘটনায় এখনো কোনো হতাহতের খবর পাওয়া যায়নি।

প্রাপ্ত তথ্যে জানা গেছে, আরিচা ফায়ার স্টেশনের ডুবুরি ইউনিট উদ্ধারে কাজ করছে। সিদ্দিক বাজার ফায়ার স্টেশন থেকে ডুবুরি ইউনিট ঘটনাস্থলের উদ্দেশ্যে রওনা দিয়েছে। শেষ খবর পাওয়া পর্যন্ত ৬ জনকে জীবিত অবস্থায় উদ্ধার করা হয়েছে। তবে তাৎক্ষণিকভাবে তাদের নাম-পরিচয় জানা যায়নি।

বাংলাদেশ অভ্যন্তরীণ নৌ-পরিবহন করপোরেশনের (বিআইডব্লিউটিসি) আরিচা আঞ্চলিক কার্যালয়ের উপ-মহাব্যবস্থাপক শাহ মো. খালেদ নেওয়াজ জানান, ঘন কুয়াশার কারণে বাল্কহেডের সঙ্গে ধাক্কা লেগে ৫ নম্বর ঘাট এলাকার কাছাকাছি ফেরি রজনীগন্ধা ডুবে গেছে। অনলাইন ।
এর আগে, মধ্যরাতে কুয়াশার কারণে দুর্ঘটনা এড়াতে সাময়িক সময়ের জন্য ফেরি চলাচল বন্ধ করে দেয় বিআইডব্লিউটিসি কর্তৃপক্ষ।