নৌযানের যাত্রীভাড়া কমিয়ে প্রতি কিলোমিটার শূন্য দশমিক ১৫ টাকা করা হয়েছে

নিউজ ডেস্কঃ
নৌযানের যাত্রীভাড়া হ্রাস করে পুন:নির্ধারণ করা হয়েছে। আজ বৃহস্পতিবার রাত ১২ টার পর থেকে তা কার্যকর হবে। নৌপরিবহন মন্ত্রণালয় আজ এ সংক্রান্ত প্রজ্ঞাপন জারি করেছে ।
নৌযানের যাত্রীভাড়া হ্রাস করার ফলে ১০০ কিলোমিটার পর্যন্ত দূরত্বের জন্য জনপ্রতি যাত্রীভাড়া প্রতি কিলোমিটারে ৩ টাকা থেকে শূন্য দশমিক ১৫ টাকা হ্রাস করে ২ দশমিক ৮৫ টাকা এবং প্রথম ১০০ কিলোমিটারের অধিক দূরত্বের জন্য প্রতি কিলোমিটারে জনপ্রতি যাত্রীভাড়া ২ দশমিক ৬০ টাকা থেকে শূন্য দশমিক ১৫ টাকা হ্রাস করে ২ দশমিক ৪৫ টাকা পুননির্ধারণ করা হয়েছে। জনপ্রতি যাত্রীভাড়া সর্বনিম্ন ৩৩ টাকা থেকে ৩ টাকা হ্রাস করে ৩০ টাকা পুন:নির্ধারণ করা হয়েছে।
গত মাসে নৌযানে যাত্রীভাড়া পুননির্ধারণের ফলে বর্তমানে ১০০ কিলোমিটার পর্যন্ত দূরত্বের জন্য জনপ্রতি যাত্রীভাড়া প্রতি কিলোমিটারে রয়েছে ৩ টাকা। ১০০ কিলোমিটারের অধিক দূরত্বের জন্য প্রতি কিলোমিটারের যাত্রীভাড়া রয়েছে ২ দশমিক ৬০ টাকা। জনপ্রতি যাত্রীভাড়া রয়েছে সর্বনিম্ন ৩৩ টাকা।
২০২১ সালে নৌযানে যাত্রীভাড়া পুননির্ধারণ করায় ১০০ কিলোমিটার পর্যন্ত দূরত্বের জন্য প্রতি কিলোমিটারের যাত্রীভাড়া ছিল ২ দশমিক ৩০ টাকা। ১০০ কিলোমিটারের অধিক দূরত্বের জন্য প্রতি কিলোমিটারের যাত্রীভাড়া ছিল ২ টাকা। জনপ্রতি সর্বনিম্ন ভাড়া ছিল ২৫ টাকা। বাসস।
এর আগে ২০১৩ ও ২০১২ সালে নৌযানের যাত্রীভাড়া পুননির্ধারণ করা হয়।