নগরবাসীর প্রত্যাশা পূরণে কেসিসি পুনরায় একাধিক প্রকল্প হাতে নিয়েছেঃ খুলনা সিটি মেয়র 

খুলনা সিটি কর্পোরেশনের মেয়র তালুকদার আব্দুল খালেক খুলনাকে সুন্দর, পরিচ্ছন্ন ও স্বাস্থ্যসম্মত আধুনিক নগরী হিসেবে গড়ে তোলার জোর প্রচেষ্টার কথা তুলে ধরে বলেন, নগরবাসীর প্রত্যাশা পূরণের লক্ষ্যে কেসিসি কর্তৃক পুনরায় একাধিক প্রকল্প হাতে নেয়া হয়েছে। ময়ূর নদী খনন, সলুয়া এবং মাথাভাঙ্গা এলাকায় বর্জ্য দ্বারা ডিজেল ও সার উৎপাদন এবং বর্জ্য থেকে বিদ্যুৎ উৎপাদন এর মধ্যে অন্যতম।

সিটি মেয়র আজ বুধবার বেলা ১১টায় নগরীর একটি অভিজাত হোটেলে ‘‘মাল্টিপার্টি এ্যাডভোকেসি ফোরাম (এমএএফ) কমিউনিটি টাউন হল মিটিং’’-এ প্রধান অতিথির বক্তৃতা করছিলেন। ডেমোক্রেসি ইন্টারন্যাশনাল এ সভার আয়োজন করে।

সভায় নগরীতে ঢাকনা যুক্ত ডাস্টবিন স্থাপন, ব্যবসা প্রতিষ্ঠানের সামনে ঝুড়ি রাখা বাধ্যতামূলক করা, কেসিসি মার্কেট সংলগ্ন মোড়ে ট্রাফিক আইল্যান্ড স্থাপন, উন্নয়ন কাজের সাথে সংশ্লিষ্ট সকল সংস্থার কাজে সমন্বয় সাধনসহ নাগরিক জীবন স্বাচ্ছন্দ আনতে এমএএফ-খুলনা জেলা কমিটির পক্ষ থেকে বেশকিছু প্রস্তাবনা তুলে ধরা হয়।

প্রস্তাবনার জবাবে সিটি মেয়র বলেন, কেসিসি মার্কেট সংলগ্ন মোড় ইতোমধ্যে সম্প্রসারণ করা হয়েছে এবং শুধু কেসিসি মার্কেট মোড় নয় নগরীর গুরুত্বপূর্ণ ২২টি মোড় আধুনিকায়ন করা হচ্ছে যার বাস্তবায়ন কিছু দিনের মধ্যেই শুরু হবে। জলাবদ্ধতা নিরসন বিষয়ে সিটি মেয়র ভৈরব ও রূপসা নদী খননের ওপর গুরুত্বারোপ করে বলেন, ময়ূর নদীর খনন কাজ দ্রুত শুরু হচ্ছে এবং জোয়ারের সময় দ্রুত পানি নিস্কাশনের সুবিধার্থে শহরতলীর আলুতলা দশভেন্ট গেটে উচ্চ ক্ষমতাসম্পন্ন পাম্প স্থাপনের উদ্যোগ নেয়া হয়েছে। এছাড়া নগরীর পরিবেশ পরিস্কার-পরিচ্ছন্ন রাখতে নাগরিকদের দায়িত্ব ও কর্তব্যের বিষয়টি স্মরণ করিয়ে দিয়ে তিনি যত্রতত্র ময়লা আবর্জনা  না ফেলার জন্য নগরবাসীর প্রতি আহবান জানান। নগরীর পরিবেশ উন্নয়নে পর্যাপ্ত সেকেন্ডারী স্টেশন নির্মাণ ও রাজবাঁধ এলাকায় আধুনিক কসাইখানা নির্মাণের উদ্যোগ নেয়া হয়েছে বলে সিটি মেয়র উল্লেখ করেন।

এমএএফ-এর আহবায়ক ও খুলনা জেলা আওয়ামী লীগের প্রচার ও প্রকাশনা সম্পাদক আলহাজ্ব জোবায়ের আহমেদ জবা’র সভাপতিত্বে অনুষ্ঠিত সভায় বিশেষ অতিথি হিসেবে বক্তৃতা করেন খুলনা মহানগর আওয়ামী লীগের সাধারণ সম্পাদক এমডিএ বাবুল রানা, খুলনা ওয়াসার ব্যবস্থাপনা পরিচালক মো: আব্দুল্লাহ পিইঞ্চ ও বৃহত্তর খুলনা উন্নয়ন সংগ্রাম সমন্বয় কমিটির সভাপতি শেখ আশরাফ উজ্জামান। মূল প্রবন্ধ উপস্থাপন করেন এমএএফ-এর সদস্য সাংবাদিক কৌশিক দে। অন্যান্যের মধ্যে কেসিসি’র ভেটেরিনারী সার্জন ডা. পেরু গোপাল বিশ্বাস, এ্যাড. তাসলিমা খাতুন ছন্দা, রেহেনা ঈসা, মেহেদী হাসান দীপু, অসীম আনন্দ দাস, এ্যাড. শামীমা সুলতানা শীলু, ইঞ্জিনিয়ার মনিরুজ্জামান পলাশ, এ্যাড. সুলতানা রহমান শিল্পী, দিঘলিয়া উপজেলা পরিষদের ভাইস চেয়ারম্যান শেখ মমতাজ শিরিন ময়না, মিজানুর রহমান জিয়া, আবু হোসেন বাবু, এ্যাড. কানিজ ফাতিমা তামিন, শেখ আব্দুর রশীদ, মো: জাবির আলী, জেসমিন সুলতানা, শেখ সাদী, সাংবাদিক মো: সোহরাব হোসেন, মো: নূরুজ্জামান, ডেমোক্রেসি ইন্টারন্যাশনালের রিজিওনাল প্রোগ্রাম অফিসার রুবায়েত হাসান প্রমুখ সভায় বক্তৃতা করেন ও উপস্থিত ছিলেন। খবরঃ বিজ্ঞপ্তির

2 Attachments