তথ্য ও যোগাযোগ প্রযুক্তি প্রতিমন্ত্রী জুনাইদ আহমেদ পলক আজ বাগেরহাট ও খুলনা আসছেন

ফাইল ছবি।
তথ্য ও যোগাযোগ প্রযুক্তি বিভাগ, ডাক, টেলিযোগাযোগ ও তথ্যপ্রযুক্তি প্রতিমন্ত্রী জুনাইদ আহমেদ পলক তিন দিনের সফরে আজ ১১ মে বৃহস্পতিবার বাগেরহাট ও খুলনা আসছেন।

সফরসূচি অনুযায়ী প্রতিমন্ত্রী ১২ মে সকাল ১০টায় বাগেরহাট জেলা পরিষদ অডিটোরিয়ামে বাগেরহাট স্মার্ট কর্মসংস্থান মেলায় প্রধান অতিথি হিসেবে যোগদান, দুপুর ১২টায় হযরত খানহাজান আলী (রা:) মাজার জিয়ারত, ষাট গম্বুজ মসজিদ পরিদর্শন এবং বিকাল তিনটায় বাগেরহাট যদুনাথ স্কুল এন্ড কলেজের শতবর্ষ পূর্তি উদযাপন অনুষ্ঠানে প্রধান অতিথি হিসেবে যোগদান করবেন। তিনি বিকাল পৌনে ছয়টায় বাগেরহাট সদরে মনিগঞ্জ শেখ কামাল আইটি ট্রেনিং এন্ড ইনকিউবেশন সেন্টার স্থাপনের প্রস্তাবিত জায়গা পরিদর্শন, বিকাল সোয়া ছয়টায় বাগেরহাট সদরে চিরুলিয়া স্কুল এন্ড কলেজের শেখ রাসেল ডিজিটাল ল্যাব ও স্কুল অব ফিউচারের কার্যক্রম পরিদর্শন করবেন। প্রতিমন্ত্রী রাত আটটায় খুলনা প্রকৌশল ও প্রযুক্তি বিশ^বিদ্যালয়ের শেখ কামাল আইটি ট্রেনিং এন্ড ইনকিউবেশন সেন্টার পরিদর্শন, রাত নয়টায় খুলনার টুটপাড়াস্থ জয় ডি-সেট সেন্টারের প্রস্তাবিত জয়গা পরিদর্শন এবং ‘জেলা পর্যায়ে আইটি/হাই-টেক পার্ক স্থাপন (১২ জেলায়)’ শীর্ষক প্রকল্পের আওতায় আইটি/হাই-টেক পার্ক এর চলমান কাজ পরিদর্শন এবং রাত পৌনে নয়টায় খুলনা জিলা স্কুলে শেখ রাসেল স্কুল অফ ফিউচার এর কার্যক্রম পরিদর্শন করবেন।

প্রতিমন্ত্রী ১৩ মে সকাল সাড়ে ১০টায় খুলনার ফুলতলা মিলিটারী কলেজিয়েট স্কুলের ঐতিহ্য ও সাফল্য নিয়ে আলোচনা সভা, সকাল পৌনে ১১টায় মিলিটারী কলেজিয়েট স্কুল প্রাঙ্গণে গাছের চারা রোপণ, সকাল ১১ স্কুল পরিদর্শন এবং দুপুর ১২টায় মিলিটারী কলেজিয়েট স্কুলের শিক্ষার্থীদের উদ্দেশ্যে বক্তব্য প্রদান করবেন। তিনি বিকাল চারটায় খুলনা বিশ^বিদ্যালয়ে তথ্য ও যোগাযোগ প্রযুক্তি বিভাগের আওতায়  ÔMobile App, Game & Job Festival-২০২৩ এবং খুলনা জেলার স্মার্ট নারী উদ্যোক্তাদের মাঝে অনুদানের চেক বিতরণ অনুষ্ঠানে প্রধান অতিথি এবং সন্ধ্যা সাড়ে ছয়টায় খুলনা বিশ^বিদ্যালয়ের শিক্ষক ও শিক্ষার্থীদের সাথে AI, Robotics, Semiconductor Ges Cybersecurity বিষয়ে আলোচনা সভায় যোগদান করবেন। পরে প্রতিমন্ত্রী ঢাকার উদ্দেশ্যে খুলনা ত্যাগ করবেন।খবরঃ বিজ্ঞপ্তির