জাতীয় শোক দিবস পালন উপলক্ষ্যে খুলনায় প্রস্তুতিসভা অনুষ্ঠিত

 

স্বাধীনতার মহান স্থপতি জাতির পিতা বঙ্গবন্ধু শেখ মুজিবুর রহমানের ৪৭তম শাহাদত বার্ষিকী ও জাতীয় শোক দিবস পালন উপলক্ষ্যে প্রস্তুতিমূলক সভা আজ (বৃহস্পতিবার) দুপুরে খুলনার জেলা প্রশাসক মোঃ মনিরুজ্জামান তালুকদারের সভাপতিত্বে তাঁর সম্মেলনকক্ষে অনুষ্ঠিত হয়।

সভার শুরুতে জাতির পিতা বঙ্গবন্ধু শেখ মুজিবুর রহমান ও ১৫ আগস্ট নিহত তাঁর পরিবারবর্গের বিদেহী আত্মার মাগফেরাত কামনা করা হয়। জাতীয় শোক দিবস পালন উপলক্ষ্যে আগামী ১৫ আগস্টে কেন্দ্রীয় কর্মসূচির সাথে সামঞ্জস্য রেখে খুলনায় বিভিন্ন কর্মসূচি পালনের সিদ্ধান্ত গ্রহণ করা হয়। কর্মসূচির মধ্যে রয়েছে  ১৫ আগস্ট সকালে প্রতিবছরের ন্যায় এবারও খুলনা বেতারে বঙ্গবন্ধুর প্রতিকৃতিতে পুষ্পমাল্য অর্পণ করা হবে। খুলনা জেলা শিল্পকলা একাডেমিতে দিবসটি উপলক্ষ্যে আলোচনা সভা ও আলোকচিত্র প্রদর্শনী আয়োজনের সিদ্ধান্ত হয়। জেলা প্রশাসকের কার্যালয়ে নির্মাণাধীন বঙ্গবন্ধুর মূর‌্যাল নির্মাণ কাজ প্রায় সমাপ্ত। তাই উপস্থিত সদস্যদের ঐক্যমতে এবার ১৫ আগস্ট সকাল আটটায় জেলা প্রশাসকের কার্যালয় চত্বরে বঙ্গবন্ধুর প্রতিকৃতিতে পুষ্পমাল্য অর্পণের সিদ্ধান্ত হয়। এদিন জাতীয় পতাকা অর্ধনমিত থাকবে। জাতীয় পতাকা অবশ্যই সঠিক মাপের ও রঙের হতে হবে। জাতীয় পতাকা উত্তোলনের ক্ষেত্রে উপযুক্ত দন্ড ব্যবহার করতে হবে। সকল প্রতিষ্ঠানে সম্মানের সাথে জাতীয় পতাকা উত্তোলনের বিষয়ে সভায় জোর তাগিদ দেয়া হয়। ঐদিন সুবিধাজনক সময়ে সকল মসজিদ, মন্দির ও ধর্মীয় উপাসনালয়সহ বিভিন্ন প্রতিষ্ঠানে বঙ্গবন্ধু ও ১৫ আগস্ট নিহত তাঁর পরিবারের সদস্যদের বিদেহী আত্মার মাগফেরাত কামনায় বিশেষ দোয়া মাহফিলের আয়োজন করা হবে।

সভায় খুলনা উন্নয়ন কর্তৃপক্ষের সচিব মোঃ তবিবুর রহমান, জেলা পরিষদের প্রধান নির্বাহী কর্মকর্তা মোঃ আছাদুজ্জামান, অতিরিক্ত জেলা প্রশাসক (সার্বিক) মোঃ সাদিকুর রহমান খান, খুলনা আঞ্চলিক তথ্য অফিসের উপপ্রধান তথ্য অফিসার জিনাত আরা আহমেদসহ সরকারি-বেসরকারি দপ্তরের কর্মকর্তারা অংশ নেন। খবরঃ বিজ্ঞপ্তির