গ্রামীণ অর্থনীতিকে সমৃদ্ধ করতে মৎস সম্পদ গুরুত্বপূর্ণ অবদান রাখছেঃ আমু

নিউজ ডেস্কঃ
দেশের অর্থনীতির চাকা সচল এবং গ্রামীণ অর্থনীতিকে সমৃদ্ধ করতে মৎস সম্পদ গুরুত্বপূর্ণ অবদান রাখছে।

আজ রোববার সকালে সদর উপজেলা পরিষদ মিলনায়তনে জাতীয় মৎস সপ্তাহ উদ্বোধন উপলক্ষে আয়োজিত আলোচনা সভায় ভার্চুয়ালি আওয়ামী লীগের উপদেষ্টা পরিষদের সদস্য আমির হোসেন আমু সংযুক্ত হয়ে তিনি এসব কথা বলেন।

ঝালকাঠি জেলা প্রশাসন ও মৎস অধিদপ্তর যৌথভাবে এই অনুষ্ঠানের আয়োজন করে। এ বছর দিবসটির প্রতিপাদ্য ‘নিরাপদ মাছে ভরবো দেশ বঙ্গবন্ধুর বাংলাদেশ’।
আমির হোসেন আমু বলেন, বর্তমানে ১৭ কোটি মানুষের বাংলাদেশ মৎস্য খাতে উদ্বৃত্ত খাত হিসেবে মাছ রপ্তানি করছে। বর্তমান সরকার বিভিন্নমুখী কর্মসূচি বাস্তবায়ন করে মাছের উৎপাদন বৃদ্ধি করে চলেছে।
তিনি বলেন, মাছ চাষে বেশি করে যুবসমাজকে সম্পৃক্ত করতে পারলে একদিকে তাদের আর্থ সামাজিক অবস্থার উন্নয়ন হবে অন্যদিকে দেশে বৈদেশিক মুদ্রা অর্জনের পথ সুগম হবে।
আমির হোসেন আমু বলেন, রাশিয়া ও ইউক্রেন যুদ্ধের কারণে পৃথিবী জুড়ে দ্রব্যমূল্য ও জ¦ালানি সংকট দেখা দিয়েছে। প্রধানমন্ত্রী শেখ হাসিনার নেতৃত্বে অন্যান্য দেশের তুলনায় বাংলাদেশের মূল্য বৃদ্ধি এখনো সহনীয় পর্যায়ে রাখা হয়েছে।
তিনি বলেন, তারপরেও একটি রাজনৈতিক দলের নেতারা যুদ্ধ পরিস্থিতিতে মিথ্যা মনগড়া বক্তব্য দিয়ে সাধারণ মানুষকে উস্কে দেয়ার চেষ্টা করছে। এদেশের মানুষকে এখন অতটা বোকা বানানো সম্ভব নয়। অনলাইন।
জেলা প্রশাসক মো. জোহর আলীর সভাপতিত্বে এতে জেলা আওয়ামী লীগ সভাপতি সরদার মো. শাহ আলম, সদর উপজেলা চেয়ারম্যান খান আরিফুর রহমান, অতিরিক্ত পুলিশ সুপার প্রশান্ত কুমার দে, জেলা মৎস্য কর্মকর্তা রিপন কান্তি ঘোষ, সদর উপজেলা নির্বাহী অফিসার সাবেকুন নাহার, উপজেলা ভাইস চেয়ারম্যান মঈন তালুকদার, মহিলা ভাইস চেয়ারম্যান ইসরাত জাহান সোনালী, উপজেলা মৎস্য কর্মকর্তা প্রদীপ কুমার ধাম ও মৎস্য চাষী লস্কর তৌহিদুল ইসলাম বক্তব্য রাখেন।