খেলাধুলা ছেলে-মেয়েদের শারীরিক ও মানসিক বিকাশ সাধনে ভূমিকা রাখেঃ খুলনা সিটি মেয়র 

 

খুলনা সিটি কর্পোরেশনের মেয়র তালুকদার আব্দুল খালেক বলেছেন, খেলাধুলা ছেলে-মেয়েদের শারীরিক ও মানসিক বিকাশ সাধনে ভূমিকা রাখে। এছাড়া খেলাধুলা যুবসমাজকে বিপথগামী ও মাদকাসক্ত হওয়া থেকে বিরত রাখে। মাননীয় প্রধানমন্ত্রী জননেত্রী শেখ হাসিনা কর্তৃক ক্রীড়ানোন্নয়নে বিভিন্ন উদ্যোগের কথা তুলে ধরে তিনি বলেন, ফুটবল খেলার ঐতিহ্য ফিরিয়ে আনতে বঙ্গবন্ধু কন্যা স্কুল পর্যায়ে বঙ্গবন্ধু ও বঙ্গমাতা ফুটবল টুর্ণামেন্ট চালু করেছেন। এর ফলে তৃণমূল পর্যায় থেকে যেমন ক্রীড়া প্রতিভা বিকশিত হচ্ছে তেমনি স্তিমিত থাকা ফুটবল খেলায় প্রাণচাঞ্চল্য ফিরে এসেছে। সাফ গেমস-এ দেশের নারী ফুটবল দলের চ্যাম্পিয়ন হওয়ার প্রসঙ্গ তুলে ধরে তিনি কিশোর ও যুবকদের ক্রীড়া চর্চায় উৎসাহিত করার জন্য অভিভাবকদের প্রতি আহবান জানান।

সিটি মেয়র আজ শুক্রবার বিকেলে খালিশপুরস্থ চরেরহাট মাধ্যমিক বিদ্যালয় মাঠে শেখ সুলতান আহম্মেদ স্মৃতি ফুটবল টুর্ণামেন্টের ফাইনাল খেলার পুরস্কার বিতরণী অনুষ্ঠানে প্রধান অতিথির বক্তৃতায় এ কথা বলেন। স্থানীয় যুব সমাজ কেসিসি’র কাউন্সিলর এস এম খুরশিদ আহম্মেদ টোনা’র মরহুম পিতা শেখ সুলতান আহম্মেদ স্মরণে ৩২ দলীয় এ টুর্ণামেন্টের আয়োজন করে।

টুর্ণামেন্টের ফাইনাল খেলায় মোল্লা স্পের্টিং কাব ও বসতি প্রোপার্টিজ কাব অংশগ্রহণ করে এবং ট্রাইব্রেকারে মোল্লা স্পোর্টিং কাব বসতি প্রোপার্টিজ কাবকে পরাজিত করে চ্যাম্পিয়ন হওয়ার গৌরব অর্জন করে। সিটি মেয়র চ্যাম্পিয়ন দলের হাতে পুরস্কার হিসেবে ট্রফি ও ফ্রিজ তুলে দেন।

কাউন্সিলর এস এম খুরশিদ আহমেদ টোনা’র সভাপতিত্বে পুরস্কার বিতরণী অনুষ্ঠানে বিশেষ অতিথি হিসেবে বক্তৃতা করেন মেয়র প্যানেলের সদস্য মো: আমিনুল ইসলাম মুন্না, সংরক্ষিত আসনের কাউন্সিলর মো: পারভীন আক্তার, ১৩নং ওয়ার্ড আওয়ামী লীগের সভাপতি এস এম মোরশেদ আহম্মেদ মনি, সাধারণ সম্পাদক জিয়াউল আলম খান খোকন ও সরকারি হাজী মুহাম্মদ মুহসিন কলেজের সাবেক ভিপি এস এম ফারুক আহম্মেদ। অন্যান্যের মধ্যে বিদ্যালয়ের প্রধান শিক্ষক মো: শহিদুল ইসলাম, বসতি প্রোপার্টিজের স্বত্ত্বাধিকারী সৈয়দ রকিবুল ইসলাম, আওয়ামী লীগ নেতা শেখ মো: আসলাম আলীসহ স্থানীয় গণ্যমান্য ব্যক্তিবর্গ অনুষ্ঠানে উপস্থিত ছিলেন।খবরঃ বিজ্ঞপ্তির