খুলনা জেলা উন্নয়ন সমন্বয় কমিটির সভা অনুষ্ঠিত

খুলনা জেলা উন্নয়ন সমন্বয় কমিটির আগস্ট মাসের সভা আজ (রবিবার) সকালে জেলা প্রশাসক মোঃ মনিরুজ্জামান তালুকদারের সভাপতিত্বে তাঁর সম্মেলনকক্ষে অনুষ্ঠিত হয়।

সিভিল সার্জন ডাঃ সুজাত আহমেদ বলেন, বর্তমানে করোনার প্রকোপ বৃদ্ধি পাচ্ছে। যারা এখনও বুস্টার ডোজ গ্রহণ করেননি তাদেরকে দ্রুত বুস্টার ডোজ গ্রহণের আহবান জানান। ২৫ আগস্ট পাঁচ থেকে ১১ বছর বয়সী (প্রাথমিক পর্যায়) শিশুদের করোনা ভ্যাকসিন প্রদান শুরু হবে। তিনি বলেন, হাসপাতালসমূহে প্রয়োজনীয় সংখ্যক বেড প্রস্তুতসহ করোনা মোকাবেলায় সকল ধরণের প্রস্তুতি রয়েছে।

কৃষি সম্প্রসারণ অধিদপ্তরের উপপরিচালক মোঃ হাফিজুর রহমান জানান, এখন আমন মৌসুম। সেচ সুবিধা নিশ্চিত এবং অতিরিক্ত পানি নিষ্কাশণের মাধ্যমে ফসল উৎপাদনে কৃষকের সুবিধার কথা চিন্তা করে কয়রা ও পাইকগাছার স্লুইচগেট সচল রাখা প্রয়োজন। এজন্য তিনি সভাপতির দৃষ্টি আর্কষণ করেন।

ভোক্তা অধিকার সংরক্ষণ অধিদপ্তরের সহকারী পরিচালক শিকদার শাহীনুর রহমান জানান, মোবাইলকোর্টের মাধ্যমে জুলাই মাসে অভিযান পরিচালনায় ২২টি প্রতিষ্ঠানকে এক লাখ ৮৮ হাজার টাকা জরিমানা করা হয়েছে।

এলজিইডি’র নির্বাহী প্রকৌশলী মোঃ কামরুজ্জামান বলেন, গল্লামারি, বটিয়াঘাটা, দাকোপ, নলিয়ান ফরেস্ট জেলা মহাসড়কের ২৮তম কিলোমিটারে পোদ্দারগঞ্জ ফেরিঘাট স্থলে চুনকুড়ি নদীর উপর চুনকুড়ি ব্রীজ গত ১৬ আগস্ট একনেক সভায় অনুমোদিত হয়।  এর প্রকল্প ব্যয় ৭৪৫.৩০ কোটি টাকা এবং ব্রীজের দৈর্ঘ্য ১২৩২.০০ মিটার। দাকোপ উপজেলায় প্রতিবছর তরমুজ উৎপাদন হয়। ঐ অঞ্চলের আর্থ-সামাজিক উন্নয়নে প্রকল্পটি গুরুত্বপূর্ণ ভূমিকা পালন করবে।

সভাপতির বক্তৃতায় জেলা প্রশাসক ওএমএস এর চাল প্রদানে উপকারভোগী নির্বাচনে শতভাগ স্বচ্ছতা নিশ্চিতে উপজেলা নির্বাহী কর্মকর্তাদের নির্দেশনা প্রদান করেন। তিনি সুন্দরবন এলাকায় মোবাইলকোর্ট পরিচালনার মাধ্যমে লাইসেন্সবিহীন সকল করাতকল উচ্ছেদে বন বিভাগের দৃষ্টি আকর্ষণ করেন। বর্ষায় নদী ভাঙ্গণের শুরুতেই ভাঙ্গণ প্রতিরোধে চেয়ারম্যানগণের সুপারিশে সরকারি অর্থের অপচয়রোধে জিওব্যাগ এবং রিজার্ভ ফান্ডের প্রস্তুতি রাখার জন্য পানি উন্নয়ন বোর্ডের প্রতি অনুরোধ জানান। তিনি খুলনা উন্নয়ন কর্তৃপক্ষকে লবণচরা রাস্তাটি চলাচল উপযোগী করা এবং চলমান কাজ দ্রুত সময়ে শেষ করতে বলেন।

অতিরিক্ত জেলা প্রশাসক (সার্বিক) মোঃ সাদিকুর রহমান খান, অতিরিক্ত পুলিশ সুপার (প্রশাসন ও অর্থ) তানভীর আহমদ, উপজেলা পরিষদের চেয়ারম্যান, উপজেলা নির্বাহী কর্মকর্তাসহ কমিটির অন্যান্য সদস্যরা উপস্থিত ছিলেন। খবরঃ বিজ্ঞপ্তির