খুলনায় বিশ্ব শিশু দিবস ও শিশু অধিকার সপ্তাহের উদ্বোধন

খুলনায় বিশ্ব শিশু দিবস ও শিশু অধিকার সপ্তাহের উদ্বোধন ও আলোচনা সভা আজ (মঙ্গলবার) সকালে জেলা শিশু একাডেমি চত্বরে অনুষ্ঠিত হয়। অনুষ্ঠানে প্রধান অতিথি ছিলেন খুলনার জেলা প্রশাসক মোঃ মনিরুজ্জামান তালুকদার।

বিশ^ শিশু দিবস ও শিশু অধিকার সপ্তাহের এবারের প্রতিপাদ্য ‘গড়বে শিশু সোনার দেশ, ছড়িয়ে দিয়ে আলোর রেশ’। খুলনা জেলা প্রশাসন, জেলা শিশু একাডেমি, জেলা মহিলা বিষয়ক দপ্তর, জেজেএস ও ইসলামিক রিলিফ বাংলাদেশ যৌথভাবে এই অনুষ্ঠানের আয়োজন করে।

অনুষ্ঠানের প্রধান অতিথি জেলা প্রশাসক বলেন, সরকার দেশের শিশুদেরকে আগামী দিনের চ্যালেঞ্জ মোকাবেলার উপযোগী করে গড়ে তুলতে সব রকম পদক্ষেপ গ্রহণ করেছে। শিশুদের মনে বড় হওয়ার স্বপ্ন জাগিয়ে দিতে হবে। এজন্য চাই সম্মিলিত প্রয়াস। তিনি বলেন, শিশুরা ফুলের মতো পবিত্র এবং প্রত্যেকে একটি উজ্জ্বল নক্ষত্র। শিশুদের বেড়ে ওঠার উপযুক্ত পরিবেশ তৈরি করে দিতে হবে। ছেলে শিশুর পাশাপাশি মেয়ে শিশুর সমান যত্ন নিতে হবে। শিশুর প্রাপ্য অধিকার নিশ্চিতে পরিবার, পিতা-মাতা, সমাজ ও রাষ্ট্রসহ সকলের দায়িত্বশীল ভূমিকা পালন অত্যন্ত জরুরি।

অতিরিক্ত জেলা প্রশাসক (সার্বিক) মোঃ সাদিকুর রহমান খানের সভাপতিত্বে অনুষ্ঠানে জেলা মহিলা বিষয়ক দপ্তরের উপপরিচালক হাসনা হেনা, ইসলামিক রিলিফ বাংলাদেশ এর খুলনা প্রজেক্ট অফিসার মোঃ জাকারিয়া, জেজেএস’র পরিচালক (প্রোগ্রাম) এমএম চিশতি ও শিশু শিল্পী ইসরাত জাহান লোপা বক্তব্য রাখেন। স্বাগত জানান জেলা শিশু বিষয়ক কর্মকর্তা মো: আবুল আলম। খবরঃ বিজ্ঞপ্তির