খুলনায় বিদ্যুৎ ও জ্বালানী সাশ্রয় বিষয়ে মতবিনিময় সভা

বিদ্যুৎ ও জ্বালানী সাশ্রয় এবং ব্যয় সংকোচন বিষয়ে মতবিনিময় সভা আজ (বৃহস্পতিবার) বিকেলে খুলনার জেলা প্রশাসক মোঃ মনিরুজ্জামান তালুকদারের সভাপতিত্বে তাঁর সম্মেলনকক্ষে অনুষ্ঠিত হয়।

সভাপতি তাঁর বক্তৃতায় বলেন, আমাদের দেশে বিদ্যুৎ উৎপাদন করতে ইউনিট প্রতি যে খরচ হয় তার চেয়ে কমমূল্যে গ্রাহকদের কাছে বিদ্যুৎ বিক্রি করা হয়। বিদ্যুৎ ও জ¦ালানি সাশ্রয়ের জন্য সংশ্লিষ্ট খাতগুলোকে সুষ্ঠু ব্যবস্থাপনার আওতায় আনা হচ্ছে। সরকারের নির্দেশনা অনুযায়ী বিদ্যুতের ব্যবহার কমপক্ষে ২৫ শতাংশ কমাতে হবে। দেশ ও জাতির জন্য এই সাশ্রয় এখন জরুরি। লোডশেডিং এর ক্ষেত্রে নির্দিষ্ট সময়সূচি মেনে চলা এবং নির্ধারিত সময়সূচি জনসাধারণের মাঝে প্রচারের ব্যবস্থা করতে হবে। দোকান ও মার্কেটগুলো রাত আটটায় বন্ধের বিষয়টি নিশ্চিত করতে হবে।

সভায় অতিরিক্ত জেলা প্রশাসক (সার্বিক) মোঃ সাদিকুর রহমান খান, ওজোপাডিকোর প্রধান প্রকৌশলী মোঃ মোস্তাফিজুর রহমান, নর্থ ওয়েস্ট পাওয়ার জেনারেশন কোঃ লিঃ এর প্রধান প্রকৌশলী হাসিবুর রহমান, বাংলাদেশ ব্যাংক এর অতিরিক্ত পরিচালক শেখ মোঃ শাহরিয়ার রহমান, বিভিন্ন সরকারি-বেসরকারি দপ্তরের কর্মকর্তা, ব্যবসায়ী সংগঠনের প্রতিনিধিরা অংশগ্রহণ করেন। খবরঃ বিজ্ঞপ্তির