খুলনায় বঙ্গবন্ধুর ‘জুলিও কুরি’ শান্তি পদক লাভের ৫০ বছর পূর্তি উদযাপনের প্রস্তুতি সভা

জাতির পিতা বঙ্গবন্ধু শেখ মুজিবুর রহমানের ‘জুলিও কুরি’ শান্তি পদক প্রাপ্তির ৫০ বছর পূর্তি উদযাপন উপলক্ষ্যে এক প্রস্তুতি সভা আজ(বৃহস্পতিবার) সকালে খুলনা জেলা প্রশাসকের সম্মেলনকক্ষে অতিরিক্ত জেলা প্রশাসক (সার্বিক) পুলক কুমার মন্ডলের সভাপতিত্বে অনুষ্ঠিত হয়।

সভায় জানানো হয়, বঙ্গবন্ধুর ‘জুলিও কুরি’ শান্তি পদক প্রাপ্তির ৫০ বছর পূর্তি উপলক্ষ্যে আগামী ২৮ মে জেলা প্রশাসনের আয়োজনে জেলা শিল্পকলা একাডেমি মিলনায়তনে আলোচনা সভা, সাংস্কৃতিক অনুষ্ঠান ও দিবসটি উপলক্ষ্যে আয়োজিত বিভিন্ন প্রতিযোগিতায় বিজয়ী শিশুদের মাঝে পুরস্কার বিতরণ অনুষ্ঠিত হবে। ঐ দিন সুবিধাজনক সময়ে স্বেচ্ছায় রক্তদান, ফ্রি মেডিকেল ক্যাম্পের আয়োজন এবং সকল মসজিদ, মন্দির, গীর্জা,প্যাগোডাসহ বিভিন্ন ধর্মীয় প্রতিষ্ঠানে জাতির পিতা ও তাঁর পরিবারের সকল শহিদ সদস্যের আত্মার মাগফেরাত কামনায় বিশেষ দোয়া ও প্রার্থনার আয়োজন করা হবে। এছাড়া জেলা প্রশাসনের আয়োজনে ও জেলা শিশু একাডেমির ব্যবস্থাপনায় শিশুদের অংশগ্রহণে চিত্রাংকন ও কুইজ প্রতিযোগিতার আয়োজন করা হবে এবং জেলার সকল বিদ্যালয়ে ঐদিন বিশেষ আলোচনা সভার আয়োজন করা হবে।

সভায় বিভিন্ন সরকারি দপ্তরের কর্মকর্তা, বীর মুক্তিযোদ্ধা, বিভিন্ন শিক্ষা প্রতিষ্ঠানের শিক্ষকসহ সুশীল সমাজের প্রতিনিধিরা অংশগ্রহণ করেন।খবরঃ বিজ্ঞপ্তির