খুলনায় দুস্থদের মাঝে ঈদ সামগ্রী বিতরণ

শেখ সোহেল অক্সিজেন ব্যাংকের উদ্যোগে পবিত্র ঈদ-উল-আযহা উপলক্ষ্যে দুস্থ ও অসহায়দের মাঝে ঈদ সামগ্রী বিতরণ অনুষ্ঠান আজ (সোমবার) দুপুরে খুলনা নগরীর জাহান নগর সরকারি প্রাথমিক বিদ্যালয়ে অনুষ্ঠিত হয়। অনুষ্ঠানে প্রধান অতিথি ছিলেন খুলনা সিটি কর্পোরেশনের নবনির্বাচিত মেয়র তালুকদার আব্দুল খালেক।

প্রধান অতিথির বক্তব্যে নবনির্বাচিত মেয়র বলেন, করোনাকালীন সময় থেকে শেখ সোহেল অক্সিজেন ব্যাংক অসহায় ও দুস্থ মানুষের কল্যাণে কাজ করে যাচ্ছে। তারই ধারাবাহিকতায় প্রত্যেক ঈদে গরীব অসহায় মানুষের মাঝে খাদ্যসামগ্রী বিতরণ করে আসছে। তিনি বলেন, সরকারের পক্ষ থেকে অসহায় মানুষদের আর্থিকভাবে সহযোগিতা করা হচ্ছে। করোনাকালীন দেশের ক্রান্তিলগ্নে কোন মানুষ না খেয়ে মারা যায়নি। এই সরকারের আমলেই বয়স্ক, বিধবা, প্রতিবন্ধী, মতৃত্বকালীন ভাতাসহ বিভিন্ন ভাতা প্রচলন করা হয়। দেশের দারিদ্রতার হার ৪০ শতাংশ থেকে কমে ২০ শতাংশে নেমে এসেছে। এতে করে দেশের জনগণের জীবনমান উন্নত হয়েছে। সরকারের বিভিন্ন প্রণোদনা অসহায় ও গরীব মানুষেরা যাতে পায় সেদিকে নজর দিতে তিনি সংশ্লিষ্টদের নিদের্শনা দেন।

অনুষ্ঠানে শেখ সোহেল অক্সিজেন ব্যাংকের প্রধান সমন্বয়কারী চৌধুরী মোহাম্মদ রায়হান ফরিদ, ৩০ নম্বর ওয়ার্ডের কাউন্সিলর এসএম মোজাফফর রশিদী রেজা, জেলা আওয়ামী লীগের প্রচার-প্রকাশনা সম্পাদক জোবায়ের আহমেদ খান জবা, ৩০ নম্বর ওয়ার্ড আওয়ামী লীগের সভাপতি এ্যাডভোকেট মোঃ ফারুক হোসেন প্রমুখ বক্তব্য রাখেন। এসময় আওয়ামী লীগ, যুবলীগ, ছাত্রলীগের নেতৃবৃন্দসহ স্থানীয় জনগণ উপস্থিত ছিলেন।

অনুষ্ঠানে মেয়র দুস্থ ও অসহায় দুইশতজনকে চাল, ডাল, চিনি ও সেমাই বিতরণ করেন।

তিনি সকালে সার্কিট হাউজ মাঠে ঈদ-উল-আযহার প্রধান জামাত আয়োজনের প্রস্তুতি পরিদর্শন করেন। পরিদর্শনকালে খুলনার অতিরিক্ত জেলা প্রশাসক (সার্বিক) পুলক কুমার মন্ডল, কেসিসির প্রধান প্রকৌশলী মশিউজ্জামান খান, ২৯ নম্বর ওয়ার্ডের কাউন্সিলর ফকির মোঃ সাইফুল ইসলাম প্রমুখ উপস্থিত ছিলেন। খবরঃ বিজ্ঞপ্তির