খুলনায় দিনব্যাপী দ্বিতীয় জাতীয় শিশু চিত্রকলা প্রদর্শনীর উদ্বোধন

দিনব্যাপী দ্বিতীয় জাতীয় শিশু চিত্রকলা প্রদর্শনী আজ (শুক্রবার) বাংলাদেশ শিশু একাডেমি খুলনা জেলা কার্যালয় প্রাঙ্গণে অনুষ্ঠিত হয়। এতে প্রধান অতিথি ছিলেন খুলনার অতিরিক্ত বিভাগীয় কমিশনার (রাজস্ব) মোঃ ফিরোজ শাহ।

প্রধান অতিথির বক্তৃতায় অতিরিক্ত বিভাগীয় কমিশনার বলেন, সকল শিশুদের মাঝে প্রতিভা লুকিয়ে রয়েছে। এই প্রতিভা বিকাশে সুযোগ করে দিতে হবে আমাদের। শিশুরাই আগামী দিনের ভবিষ্যৎ। তারা সকল ক্ষেত্রে দেশের নেতৃত্ব দিবে। তিনি বলেন, ছবি মানুষের কথা বলে। অল্প সময়ের মধ্যে মানুষকে জানানোর অন্যতম শক্তিশালী মাধ্যম হলো চিত্রকলা। অনেক কথা প্রকাশ করা যায়না কিন্তু ছবির মাধ্যমে সবকিছু প্রকাশ করা যায়। চিত্রকলার মাধ্যমে শিশুরা আরো উদ্বুদ্ধ হবে। চিত্রকলায় আমাদের চর্চা অব্যাহত রাখতে হবে।

খুলনার অতিরিক্ত জেলা প্রশাসক (শিক্ষা ও আইসিটি) মীর আলিফ রেজার সভাপতিত্বে অনুষ্ঠানে বিশেষ অতিথির বক্তৃতা করেন বীর মুক্তিযোদ্ধা মোঃ আলমগীর কবির, সরদার মাহাবুবার রহমান, সরকারি বিএল কলেজের অধ্যাপক মোঃ সিরাজুল ইসলাম ও শিশু একাডেমি কেন্দ্রীয় কার্যালয়ের প্রোগ্রাম অফিসার লায়লা আরজুমান বানু। স্বাগত বক্তৃতা করেন জেলা শিশু বিষয়ক কর্মকর্তা মোঃ সাদ্দাম হোসেন। অনুষ্ঠানে বিজয়ী শিশু মোঃ জাফর সাদিক ও সৈয়দা সারা তাবাসসুম বক্তৃতা করেন।

উল্লেখ্য, সারা দেশ থেকে প্রাপ্ত অংশগ্রহণকারীদের প্রায় পাঁচ হাজার আঁকা ছবির মধ্য থেকে বাছাইকৃত সেরা বিজয়ী ও নির্বাচিত একশতটি ছবি খুলনা জেলা শিশু একাডেমিতে প্রদর্শন করা হয়। গত ২০২৩ সালের অক্টোবর মাস থেকে বিভিন্ন বিভাগে এই ছবিগুলো প্রদর্শন শুরু হয়। খবরঃ বিজ্ঞপ্তির