খুলনায় দারিদ্র্য বিমোচনে যাকাতের ভূমিকা র্শীষক সেমিনার অনুষ্ঠিত

খুলনায় দারিদ্র্য বিমোচনে যাকাতের ভূমিকা র্শীষক সেমিনার আজ মঙ্গলবার (১১এপ্রিল) দুপুরে সার্কিট হাউজ মিলনায়তনে অনুষ্ঠিত হয়। ইসলামিক ফাউন্ডেশন আয়োজিত সেমিনারে প্রধান অতিথি ছিলেন খুলনার বিভাগীয় কমিশনার মোঃ জিল্লুর রহমান চৌধুরী।

সেমিনারে প্রধান অতিথির বক্তব্যে বিভাগীয় কমিশনার মোঃ জিল্লুর রহমান চৌধুরী বলেন, ইসলামে যাকাত একটি ফরজ ইবাদত। যাকাত দেওয়ার জন্য বিত্তবানদের সচেতন করতে হবে এবং এ বিষয়ে প্রচার-প্রচারণা বাড়াতে হবে। দারিদ্র্য বিমোচনে ও মানবকল্যাণে যাকাতের ভূমিকা অনাস্বীকার্য। ধনীরা যদি সঠিক হিসেবে ও স্বচ্ছভাবে গরিবদের মাঝে যাকাত প্রদান করে তাহলে গরিব মানুষের ভাগ্য বদলে যাবে।সমাজে কোন গরিব মানুষ থাকবে না। তিনি আরও বলেন, যাকাত ব্যাবস্থাপনাকে দক্ষ করে তুলতে বর্তমান সরকার যাকাত তহবিল ব্যাবস্থাপনা আইন করেছেন। দারিদ্র্যমুক্ত দেশ গঠনে যাকাত বোর্ড এর ইতিবাচক ভূমিকা রয়েছে।

সেমিনারে বিশেষ অতিথি হিসেবে উপস্থিত ছিলেন ধর্ম বিষয়ক মন্ত্রণালয়ের যুগ্মসচিব মোহাম্মদ আবদুল কাদের শেখ, খুলনার জেলা প্রশাসক খন্দকার ইয়াসির আরেফীন ও ইসলামিক ফাউন্ডেশনের পরিচালক ড. মোহাম্মদ হারুনূর রশিদ। অনুষ্ঠানে সভাপতিত্ব করেন অতিরিক্ত বিভাগীয় কমিশনার মোঃ আব্দুর রশিদ। স্বাগত বক্তব্য দেন ইসলামিক ফাউন্ডেশনের খুলনা বিভাগীয় পরিচালক শেখ আকরামুল হক। অনুষ্ঠানে খুলনা বিভাগের ১০ জেলার জেলা প্রশাসকরা অনলাইনে যুক্ত ছিলেন। অনুষ্ঠানে যাকাতের গুরুত্ব সম্পর্কে সবাইকে সচেতন করতে যাকাত বিষয়ক ডকুমেন্টরি প্রদর্শন করা হয়।খবরঃ বিজ্ঞপ্তির