খুলনায় আন্তর্জাতিক প্রবীণ দিবস পালিত

‘সর্বজনীন মানবাধিকার ঘোষণায় প্রবীণদের জন্যে প্রদত্ত প্রতিশ্রুতি পূরণে প্রজন্মের ভূমিকা’ এই প্রতিপাদ্য নিয়ে খুলনায় ৩৩তম আন্তর্জাতিক প্রবীণ দিবস পালিত হয়। দিবসটি উপলক্ষে আজ (রবিবার) সকালে খুলনা জেলা প্রশাসকের সম্মেলনকক্ষে আলোচনা সভায় অতিথি ছিলেন অতিরিক্ত জেলা প্রশাসক (সার্বিক) পুলক কুমার মন্ডল।

খুলনা জেলা সমাজসেবা কার্যালয়ের উপপরিচালক খান মোতাহার হোসেনের সভাপতিত্বে অনুষ্ঠানে বক্তৃতা করেন বীর মুক্তিযোদ্ধা মোঃ আলমগীর কবির, সরদার মাহাবুবার রহমান, সাবেক সিভিল সার্জন ডাঃ মোঃ মুরিদ আলী, রূপান্তরের নির্বাহী পরিচালক স্বপন কুমার গুহ প্রমুখ। খুলনা জেলা প্রশাসন ও জেলা সমাজসেবা কার্যালয় যৌথভাবে এ অনুষ্ঠানের আয়োজন করে।

অনুষ্ঠানে অতিথিরা বলেন, প্রবীণরা আমাদের সমাজ ও দেশের সম্পদ। তাঁদের অবহেলা না করে  সম্মানের আসনে অধিষ্ঠিত করতে হবে। প্রবীণদের কাউকে যেন শেষ জীবনে এসে অসহায় জীবন কাটাতে না হয় সে ব্যাপারে সকলকে যতœশীল হতে হবে। প্রবীণরা সমাজে সম্মানিত ও শ্রদ্ধেয় ব্যক্তিত্ব।  এবিষয়ে সামাজিক ও পারিবারিক মূল্যবোধকে জাগ্রত করতে হবে। বর্তমান সরকার প্রবীণবান্ধব। প্রবীণদের নিরাপদ ও মর্যাদার জীবন নিশ্চিতে সরকার কাজ করছে। তাঁদের সুরক্ষায় ‘পিতা-মাতার ভরণ-পোষণ আইন ২০১৩’ প্রণয়ন করা হয়েছে।

এর আগে দিবসটি উপলক্ষে নগরীর শহিদ হাদিস পার্ক থেকে জেলা প্রশাসকের কার্যালয় পর্যন্ত বর্ণাঢ্য র‌্যালি বের হয়। র‌্যালিতে বিভিন্ন শ্রেণি পেশার মানুষ অংশ নেন। খবরঃ বিজ্ঞপ্তির