খুলনাকে স্বাস্থ্যসম্মত ও সুন্দর শহর হিসেবে গড়ে তুলতে সকলের সহযোগিতা চাইঃ সিটি মেয়র 

খুলনা সিটি কর্পোরেশনের মেয়র তালুকদার আব্দুল খালেক বলেছেন, কেসিসি কর্তৃপক্ষের মূল লক্ষ আধুনিক শহরের আঙ্গিকে খুলনার মানুষকে সেবা প্রদান করা। সেই ল্য নিয়ে আমরা নিরলসভাবে কাজ করে যাচ্ছি। বিশেষ করে বর্জ্য ব্যবস্থাপনা কার্যক্রম জোরদার করতে একাধিক প্রকল্প বাস্তবায়ন ও প্রণয়ন করা হচ্ছে। খুলনাকে স্বাস্থ্যসম্মত ও সুন্দর শহর হিসেবে গড়ে তুলতে তিনি সকলের সহযোগিতা কামনা করেন।

সিটি মেয়র আজ (বুধবার) বেলা ১১ টায় নগর ভবনের জিআইজেড মিলনায়তনে ‘কাইমেট স্মার্ট ওয়াস ফর চিলড্রেন ইন বাংলাদেশ’ শীর্ষক প্রকল্পের অবহিতকরণ সভায় প্রধান অতিথির বক্তৃতায় এ কথা বলেন। নগরীর ৯ ও ২২ নং ওয়ার্ডের বাস্তুহারা ও রূপসা চর বসতি এলাকায় ওয়াস সিস্টেম এবং শহর এলাকায় মেডিকেল ওয়েস্ট ম্যানেজমেন্ট বিষয়ে এ অবহিতকরণ সভার আয়োজন করা হয়। ইউনিসেফ-এর সহযোগিতায় কেসিসি’র কঞ্জারভেন্সী বিভাগ এ সভার আয়োজন করে।

কেসিসির প্রধান নির্বাহী কর্মকর্তা (যুগ্মসচিব) লস্কার তাজুল ইসলাম-এর সভাপতিত্বে অনুষ্ঠিত সভায় বিশেষ অতিথি হিসেবে বক্তৃতা করেন খুলনা ওয়াসা’র ব্যবস্থাপনা পরিচালক মো: আব্দুল্লাহ পিইঞ্চ, মেয়র প্যানেলের সদস্য এ্যাড. মেমরী সুফিয়া রহমান শুনু, কাউন্সিলর এম, ডি, মাহফুজুর রহমান লিটন, কাজী আবুল কালাম আজাদ বিকু, সংরতি আসনের কাউন্সিলর কনিকা সাহা ও সচিব (অতিরিক্ত দায়িত্ব) সানজিদা বেগম। অন্যান্যের মধ্যে ইউনিসেফ-এর ওয়াশ প্রোগ্রামের প্রধান পিটার জর্জ এলমেস ও খুলনা বিভাগীয় প্রধান কাউসার হুসাইন, ওয়াস অফিসার মোঃ নাহিদ মাহমুদ, কেসিসি’র সহকারী কঞ্জারভেন্সি অফিসার নূরুন্নাহার এ্যানি, বেসরকারি সংস্থা প্রদীপন-এর নির্বাহী পরিচালক ফেরদাউসউর রহমান প্রমুখ সভায় উপস্থিত ছিলেন।

সভায় পাওয়ার পয়েন্টের মাধ্যমে সুপেয় পানির ব্যবহার নিশ্চিতকরণ, স্যানিটেশন ব্যবস্থার উন্নয়ন ও নগরীতে মেডিকেল বর্জ্য ব্যবস্থাপনা বাস্তবায়নের গৃহীত পরিকল্পসমূহ অবহিত করেন ইউনিসেফ-এর ওয়াশ স্পেশালিস্ট শফিকুল আলম।খবরঃ বিজ্ঞপ্তির