কেসিসি মেয়রের ৩১ নং ওয়াডে’র খালপাড় বাধাই ও ওয়াকওয়ের উদ্বোধন

ফলক উম্মোচন ও মোনাজাতের মধ্য দিয়ে নগরীর ৩১নং ওয়ার্ডের ছড়িছড়া খালপাড় বাধাই ও  ওয়াকওয়ের উদ্বোধন করেন কেসিসি মেয়র তালুকদার আব্দুল খালেক।

খুলনা সিটি কর্পোরেশনের মেয়র তালুকদার আব্দুল খালেক আজ সকালে নগরীর ৩১ নং ওয়ার্ডে নবনির্মিত ছড়িছড়া খালপাড় সড়কের আনুষ্ঠানিক উদ্বোধন করেন। কেসিসি’র তত্ত্বাবধানে পরিচালিত ‘প্রান্তিক জনগোষ্ঠীর জীবন মান উন্নয়ন’ প্রকল্পের আওতায় জিওবি, ইউএনডিপি ও এফসিডিও’র কারিগরি ও আর্থিক সহযোগিতায় সম্প্রতি এ সড়কটির নির্মাণ কাজ শেষ করা হয়েছে। ৭’শ ৪৫ ফুট দৈর্ঘ্যরে আরসিসি পাড় বাধাই ও ১০ ফুট প্রশস্তের ওয়াকওয়ে নির্মাণে ব্যয় হয়েছে ৮২ লক্ষ ৪৯ হাজার টাকা।

সিটি মেয়র ফিতা কেটে, ফলক উন্মোচন ও মোনাজাতের মাধ্যমে সড়কটির উদ্বোধন করেন। মোনাজাত পরিচালনা করেন স্থানীয় আমেনা জামে মসজিদের ইমাম মুফতি মাওলানা মোঃ বিল্লাল শরীফ।

পরে সিটি মেয়র তালুকদার আব্দুল খালেক নগরীর ২৪ নং ওয়ার্ড কার্যালয়ে এবং বসুপাড়া সিদ্দিকিয়া মদ্রাসা প্রাঙ্গণে ২৪ ও ১৮ নং ওয়ার্ডের স্বল্প আয়ের পরিবারের সদস্যদের মাঝে ঈদবস্ত্র বিতরণ ও শিশুদের পুষ্টি সহায়তা বাবদ নগদ অর্থ বিতরণ করেন। বিতরণকালে সিটি মেয়র বলেন, নগরীর অবকাঠামোগত উন্নয়নের পাশাপাশি স্বল্প আয়ের মানুষের জীবন-যাত্রার মানোন্নয়নে সিটি কর্পোরেশন কাজ করে যাচ্ছে। এছাড়া বর্জ্য থেকে সার, ডিজেল ও বিদ্যুৎ উৎপাদনের জন্য প্রকল্প গ্রহণ করা হয়েছে। প্রকল্পগুলি সমাপ্ত হলে অবকাঠামোগত উন্নয়নের পাশাপাশি নগরীর পরিবেশগত উন্নয়নও ত্বরান্বিত হবে বলে তিনি উল্লেখ করেন।

কেসিসি’র কাউন্সিলর মোঃ আরিফ হোসেন মিঠু, মোঃ হাফিজুর রহমান মনি, মোঃ শমশের আলী মিন্টু, সংরতি আসনের কাউন্সিলর শেখ আমেনা হালিম বেবী, মাজেদা খাতুন, রেকসনা কালাম লিলি, চীফ প্লানিং অফিসার আবির উল জব্বার, প্রকল্পের টাউন ম্যানেজার মোহাম্মদ মোস্তফা, সহকারী প্রকৌশলী মোঃ ওবায়দুল্লাহসহ স্থানীয় গণ্যমান্য ব্যক্তিবর্গ ও সিডিসি’র সদস্যবৃন্দ এ সময় উপস্থিত ছিলেন।খবরঃ বিজ্ঞপ্তির