এবার কুরবানি ঈদে সারাদেশে ৪ হাজার ৩৯৯ পশুর হাট বসবে

নিউজ ডেস্কঃ
স্বরাষ্ট্রমন্ত্রী আসাদুজ্জামান খান জানিয়েছেন, এবার কুরবানি ঈদের সারাদেশে ৪ হাজার ৩৯৯টি পশুর হাট বসবে বলে । ঈদ আজহা উপলক্ষে ঘরমুখী মানুষের নিরাপত্তা ও কুরবানির পশুর হাট ঘিরে বিভিন্ন ধরনের প্রস্তুতি নেয়া হয়েছে বলেও জানান তিনি।

গতকাল রোববার স্বরাষ্ট্র মন্ত্রণালয়ের সভাকক্ষে ঈদুল আজহা-২০২৩ উপলক্ষে সার্বিক আইনশৃঙ্খলাসংক্রান্ত সভাশেষে এ তথ্য জানান তিনি।

ঈদ সামনে রেখে গোয়েন্দা সতর্কতা বাড়ানো হচ্ছে উল্লেখ করে আসাদুজ্জামান খান কামাল বলেন, ফেরিঘাট ও নৌঘাটে আইনশৃঙ্খলা বাহিনী সতর্ক অবস্থানে থাকবে। ঈদে শিল্প এলাকার নিরাপত্তার ওপরও জোর দেওয়া হবে। অনলাইন।

গুরুত্বপূর্ণ রাস্তার মোড় এবং হাটে এবার ওয়াচ টাওয়ার বসবে জানিয়ে মন্ত্রী বলেন, সারাদেশে সড়ক-মহাসড়কে পশুর হাট বসানোয় নিষেধাজ্ঞা থাকবে। সাদা পোশাকে গোয়েন্দা বাহিনীর সদস্যরা থাকবেন। এ ছাড়া পশুর হাটে পশু চিকিৎসকও থাকবেন।

তিনি বলেন, সড়ক-মহাসড়কে সুনির্দিষ্ট তথ্য ছাড়া আইনশৃঙ্খলা বাহিনীর সদস্যরা কোনো পশুবাহী ট্রাক আটকাতে পারবে না বলেও নির্দেশনা দেওয়া হয়েছে। পাশাপাশি অবৈধ পথে পাশের দেশ থেকে যাতে কোনো পশু না আসতে পারে, সে জন্যও কঠোর ব্যবস্থা নেওয়া হবে।

পশু পরিবহনে কোনো নির্ধারিত হাটে নেওয়ার জন্য জোর করলে ব্যবস্থা নেওয়া হবে এবং হাসিলের পরিমাণ সাইনবোর্ডে লেখা থাকতে হবে বলেও জানান স্বরাষ্ট্রমন্ত্রী।

বাস ও লঞ্চ টার্মিনাল, ফেরিঘাটে গোয়েন্দা সংস্থাগুলো সতর্ক অবস্থায় থাকবে, যাতে মলম পার্টি ও অজ্ঞান পার্টি কোনো কার্যক্রম পরিচালনা করতে না ।